s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

হালদায় বালু উত্তোলন, নৌকার ইঞ্জিন ধ্বংস

0

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর বিভিন্ন পয়েন্ট অভিযান চালিয়ে মাটি কাটা ও বালু উত্তোলনের সময় একটি স্কেভেটর ও ট্রাক, দুটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৪ মার্চ) চট্টগ্রামের হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে নৌকার ইঞ্জিন ধ্বংস করা হয়।

হালদা নদীর মা-মাছ, ডলফিন ও জীববৈচিত্র্য রক্ষায় ইঞ্জিনচালিত নৌকা চলাচল নিষিদ্ধ হলেও সংঘবদ্ধ চক্র হালদা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে ইঞ্জিনচালিত নৌকা দিয়ে বালু উত্তোলন করে নদীর জীববৈচিত্র্যেকে হুমকির মুখে ফেলছে। হালদা নদীর মা-মাছ, ডলফিন ও জীববৈচিত্র রক্ষা উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযানে পেশকার হাট, ধুরং মুখ, মেখল সত্তার ঘাট এলাকা থেকে বালু উত্তোলনে ব্যবহৃত ইঞ্জিনচালিত ২টি নৌকা ও বালু উত্তোলনের সরঞ্জাম জব্দ করে নৌকার ইঞ্জিন ধ্বংস করা হয়। এছাড়া পেশকার হাট এলাকায় হালদার পাড় ঘেঁষে মাটি কেটে বিক্রির সময় স্কেভেটর ও ট্রাক জব্দ করা হয়েছে৷

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, হালদার মা-মাছ, ডলফিন ও জীববৈচিত্র্য রক্ষায় উপজেলা প্রশাসন সব সময় তৎপর। আজকের অভিযানে দুটি ইঞ্জিনচালিত নৌকা, একটি স্কেভেটর ও ট্রাক জব্দ করা হয়েছে।

সিএম/এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm