s alam cement
আক্রান্ত
৫৬৮৮০
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৬

হামের হানা এবার মাটিরাঙ্গায়, আক্রান্ত ৮

0

রাঙামটির সাজেকের পর হাম এবার হানা দিলো খাগড়াছড়ির মাটিরাঙ্গায়ও। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ কার্যক্রম চলাকালীন হঠাৎ করে শিশুদের মধ্যে হামে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দিয়েছে মাটিরাঙ্গার দুর্গম পাহাড়ি জনপদেও। মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড তৈকাতাং এলাকায় হামে আক্রান্ত ৮ শিশুকে শনাক্ত করা হয়েছে।

খবর পেয়ে মাটিরাঙ্গা সদর হাসপাতালের আরএমও ডা. মো. ওমর ফারুকের নেতৃত্বে বুধবার (১ এপ্রিল) সকালে একটি মেডিকেল টিম হামে আক্রান্ত এলাকায় যান। এ সময় ৮ শিশুর মধ্যে হামের লক্ষণ দেখা দিলে তাদের মধ্যে ৩ জনকে হাসপাতালে ও ৫জনকে বাড়ি পাঠিয়ে দেয় মেডিকেল টিম। মেডিকেল টিমের সাথে ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা ও স্থানীয় মেম্বার মলেন্দ্র লাল ত্রিপুরা।

জানা যায়, বুধবার মেডিকেল টিম দিনভর চিকিৎসা দিয়ে আক্রান্তদের মধ্যে ৫ জনকে তৈকাতাং চিকিৎসা ক্যাম্প থেকে বাড়ি পাঠিয়ে দেন। ৩ শিশুর অবস্থার অবনতি দেখা দিলে তাদের মাটিরাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। এদের মধ্যে হামযাক ত্রিপুরা (০৮) ও সেয়ারী ত্রিপুরার (০৭) বাড়ি হারপুর্ণ কাবারী পাড়া ও পরিমল ত্রিপুরার (০৬) বাড়ি বক্তপাড়ায় ।

এ বিষয়ে মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক বলেন, ‘ঐ এলাকার শিশুদের মধ্যে পুষ্টির অভাব রয়েছে। তৈকাতাং অস্থায়ী ক্যাম্পে যে সব আক্রান্ত শিশুদের নিয়ে আসা হয়েছে তাদের সবাইকে চিকিৎসা দিয়েছি। যদি আরো কোন শিশু আক্রান্ত হয়ে থাকে তাদের দ্রুত হাসপাতালে নিয়ে আসতে বলা হয়েছে। এছাড়া আক্রান্তদের মধ্যে পরীক্ষা করতে পাঠাতে আরও ৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ’

স্থানীয় মেম্বার মলেন্দ্র লাল ত্রিপুরা জানান, ‘এখানকার মানুষের যোগাযোগ ব্যবস্থা উন্নত না হওয়ায় হামের টিকা সময়মত দিতে পারেনি বলেই হয়তো এমন অবস্থা এছাড়া গ্রামের মানুষের মধ্যে এখনো সচেতনতার অভাব রয়েছে। ’

এসএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm