s alam cement
আক্রান্ত
৫১০১৯
সুস্থ
৩৭০৬২
মৃত্যু
৫৫৫

‘হামলা-লুটপাট’ মৎস্যঘেরে ডাকাত দলের হানা—ম্যানেজার নিখোঁজ

0

কক্সবাজারের চকরিয়া উপজেলার রামপুর মৌজায় একটি মৎস্যঘেরে হামলা ও লুটতরাজ চালিয়েছে অস্ত্রধারী ডাকাতদল। শুরুতে ঘেরটিতে হানা দিয়ে ৩০-৩৫ জনের ডাকাতদল অন্তত ৪০ থেকে ৫০ রাউন্ড গুলিবর্ষণ করে এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। এরপর অস্ত্রের মুখে ঘেরের সবাইকে জিন্মি করে মাছ বিক্রির নগদ ৫ লাখ, ঘেরের হিমাগারে মজুদ করা প্রায় ৫ লাখ টাকার মাছ ও দুইটি মোটরসাইকেল নিয়ে যায়।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে উপজেলার চিংড়িজোন রামপুর মৌজার চোয়ারফাঁড়িস্থ উত্তর এমএল ঘোনায় এ ঘটনা। তবে খবর পেয়ে চকরিয়া থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছলেও ডাকাতদল পালিয়ে যেতে সক্ষম হয়। তবে ডাকাত দল ঘেরের সহকারী ম্যানেজার মিন্টু চৌধুরীকে অপহরণ করেছে বলে দাবি করছেন ঘের মালিকরা।

এমএল মৎস্যঘের পরিচালক চকরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, ৫ বছর আগে মুল মালিক থেকে আমরা কয়েকজন রামপুর মৌজার ৫০০ একর (প্রায় ১২ শত কানি) আয়তনের উত্তর এমএল ঘোনাটি ইজারা নিই। আমাদের সঙ্গে জমি মালিকপক্ষের অংশিদার তৌফিকুল ইসলামও আছেন। ইজারা নেয়ার পর থেকে আমরা ঘেরটিতে বিপুল টাকা বিনিয়োগ করে মৎস্যচাষ করে আসছি। বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক একটার দিকে অতর্কিত ৩০-৩৫ জনের অস্ত্রধারী ডাকাতদল মৎস্যঘেরে হানা দেয়। ওইসময় ডাকাতরা কমপক্ষে ৪০ থেকে ৫০ রাউন্ড গুলিবর্ষণ করে ওই এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে।

তিনি বলেন, ডাকাত দল ঘেরের অফিসকক্ষে ঢুকে সহকারি ম্যানেজার ও কর্মচারীদের অস্ত্রের মুখে জিন্মি করে মাছ বিক্রির নগদ ৫ লাখ টাকাসহ প্রায় ৫ লাখ টাকার মাছ ও দুইটি মোটরসাইকেল লুট করেছে। ডাকাতরা লুট করে চলে যাওয়ার সময় ঘেরের সহকারি ম্যানেজার মিন্টু চৌধুরীকে অপহরণ করে নিয়ে গেছে। শুক্রবার বিকাল সন্ধ্যা পর্যন্ত তার খোঁজ পাওয়া যায়নি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মুহাম্মদ যোবায়ের বলেন, রামপুর চিংড়িজোনের মৎস্যঘেরে হামলা ও লুটপাটের ঘটনাটি রাতেই আমি জেনেছি। তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠাই। তবে ওইসময় ঘটনাস্থলে কাউকে পাইনি পুলিশ।

ওসি বলেন, ঘেরটির ইজারা সংক্রান্ত বিরোধের জেরে ঘটনার সুত্রপাত বলে মনে হচ্ছে। তারপরও সংগঠিত ঘটনার প্রেক্ষিতে লিখিত অভিযোগ পেলে অবশ্যই জড়িতদের বিরুদ্ধে মামলা নেওয়া হবে।

Din Mohammed Convention Hall

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm