s alam cement
আক্রান্ত
৫৪৮০৭
সুস্থ
৪৬১৯১
মৃত্যু
৬৪২

হাটহাজারীর লোক সন্দ্বীপের ইমাম গ্রেপ্তার হলেন খাগড়াছড়িতে

ফেসবুকে ‘প্রধানমন্ত্রীকে কটুক্তি’র অভিযোগ

0

ফেসবুকে ‘প্রধানমন্ত্রীকে কটুক্তি’র অভিযোগে চট্টগ্রামের সন্দ্বীপের একটি মসজিদে কর্মরত এক ইমামকে গ্রেপ্তার করা হয়েছে খাগড়াছড়ি থেকে। আবদুল কাইয়ুম ফতেপুরী নামের ওই ব্যক্তির বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের লতিফপাড়া এলাকায়।

রোববার (৫ জুলাই) তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে নিশ্চিত করে হাটহাজারী থানার ওসি মাসুদ আলম জানান, পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজিব শর্মার নেতৃত্বে থানা পুলিশের একটি দল খাগড়াছড়ি সদর থেকে তাকে গ্রেফতার করে। মামলা হওয়ার পর ওই ব্যক্তি সন্দ্বীপ থেকে খাগড়াছড়িতে গিয়ে আত্মগোপন করেন। সেখানে ইলেকট্রিশিয়ানের কাজ নেন।

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘মানহানিকর পোস্ট’ দেওয়ায় আবদুল কাইয়ুম ফতেপুরী নামের এই ব্যক্তির বিরুদ্ধে গত ১৪ জুন রাতে হাটহাজারী উপজেলা ছাত্রলীগের পাঁচজন নেতা পৃথক পৃথকভাবে অভিযোগ দায়ের করেন। অভিযোগে বলা হয়, আব্দুল কাইয়ুম ফেসবুকে স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহকে নিয়ে উপহাস করেছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার মৃত্যুকামনা করেছেন।

ফেসবুকে আবদুল কাইয়ুম ফতেপুরী নামের ওই ইমাম লিখেছিলেন, ‘আবুল তাবোল উইকেট পড়তেছে, আমরা সরাসরি জননীর আশায় আছি।’

এই পোস্টে ক্ষুব্ধ হয়ে হাটহাজারী থানায় পৃথক পৃথক অভিযোগ দায়ের করেন উপজেলা ছাত্রলীগের সদস্য মোনায়েম আহমেদ সুহান, উপজেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল মামুন জয়, কলেজ ছাত্রলীগ নেতা সাইফুর রহমান, উপজেলা ছাত্রলীগ নেতা কে আই জিহান, কলেজ ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান হায়াত। পরে হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেলও একটি মানহানির মামলা করেন। ১৯ জুন ছাত্রলীগ সভাপতির অভিযোগটি আমলে নিয়ে সেটিই মামলা হিসেবে লিপিবদ্ধ করা হয়।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm