s alam cement
আক্রান্ত
৫১৪৯৯
সুস্থ
৩৭৪৯৪
মৃত্যু
৫৭৩

হাটহাজারীতে এশিয়ান পেপার মিলকে ২০ লাখ টাকা জরিমানা

তরল বর্জ্য শোধনাগার অকার্যকর

0

তরল বর্জ্য শোধনাগারটি অকার্যকর রেখে কারখানার উৎপাদন অব্যাহত রাখার দায়ে হাটহাজারীর নন্দীরহাট এলাকায় অবস্থিত এশিয়ান পেপার মিলকে ২০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

সোমবার (১০ জুন) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ে শুনানি শেষে এ জরিমানা করেন পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন।
এছাড়া ওই পেপার মিলের তরল বর্জ্য শোধনাগারটি আগামী এক মাসের মধ্যে কার্যকর করে ২৩ জুনের মধ্যে চালানের মাধ্যমে অঙ্গিকারনামা প্রদানের জন্য নিদিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছে।

জানা গেছে, গত ২৭ মে উপজেলার নন্দীরহাটের এশিয়ান পেপার মিল পরিদর্শন করেন পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়জ্জম হোসাইন। এ সময় তিনি ওই কারখানার তরল বর্জ্যের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করে দেখেন। এতে দেখা যায় কারখানা কর্তৃপক্ষ তরল বর্জ্য শোধনাগারটি অকার্যকর রেখে তারা উৎপাদন অব্যাহত রেখেছে। পরে তাদের আজ সোমবার শুনানিতে হাজির হওয়ার জন্য নোটিশ দেওয়া হয়।

এ ব্যাপারে জানতে চাইলে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোয়াজ্জেম হোসাইন বলেন, ‘তরল বর্জ্য শোধনাগারটি অকার্যকর রেখে এশিয়ান পেপার মিল কর্তৃপক্ষ উৎপাদন অব্যাহত রাখার দায়ে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আগামী এক মাসের মধ্যে তরল বর্জ্য শোধনাগার (ইটিপি) চালু করে ২৩ জুনের মধ্যে চালানের মাধ্যমে অঙ্গিকারনামা প্রদানের জন্যও নির্দেশ দেওয়া হয়েছে।

এএইচ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm