হাজার কোটি টাকার প্রকল্পের অনুমোদন পেল চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য প্রায় ১ হাজার ৮৫১ কোটি ৫৯ লাখ টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে রাজধানীর শের-ই বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই সভায় তা অনুমোদন দেওয়া হয়েছে।

অনুমোদিত এই প্রকল্পের মধ্যে ১৫ তলা হাসপাতাল ভবন ১টি, প্রশাসনিক ভবন ১টি, একাডেমিক ভবন এবং ডিনস অফিস ১টি, কেন্দ্রীয় লাইব্রেরী, ক্যাফটেরিয়া, টিএসসি, প্রার্থনা কক্ষ, কনভেনশন হল এবং টিচার্স ক্লাব/লাউন্জ ১টি, বিআইটিআইডি হাসপাতাল ভবনের ৫ তলা হতে ১০ তলা উর্ধমুখী ৬টি ফ্লোর সম্প্রসারন ১টি।

এছাড়াও দ্বিতল ভিসি বাংলো ১টি, ১৫ তলা প্রোভিসি, ট্রেজারার, ডক্টরস এবং অফিসার্স কোয়াটার ১টি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পুরুষ ছাত্রদের হোস্টেল ও মহিলাদের জন্য ছাত্রী হোস্টেল, আইএচটি শিক্ষার্থী ছাত্র ও ছাত্রীদের জন্য পৃথক হোস্টেল ও নার্সেস ডরমিটরি যার সবকটি ১৫ তলা ভবন।

উল্লেখ্য, এই বিশ্ববিদ্যালয়ে ৮০০ বেডের হাসপাতালসহ বিভিন্নচিকিৎসকদের পোস্টগ্র্যাজুয়েট কোর্স চালুর লক্ষ্যে ১০টি ফ্যাকাল্টিসহ ৬৯টি চিকিৎসা বিভাগ থাকবে।

প্রকল্প অনুমোদন সম্পর্কে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। বঙ্গবন্ধু কন্যার আন্তরিকতায় বৃহত্তর চট্টগ্রামবাসী দীর্ঘদিনের লালিত স্বপ্ন আজ বাস্তবে রূপ প্রদান করার দিকে এগিয়ে গেল। আমি এই প্রকল্প কাজের সাথে সংশ্লিষ্ট সকলকে বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী, পরিকল্পনা মন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রীসহ সকলকে ধন্যবাদ জানাচ্ছি ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন এর উপ পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আজ এটি অনুমোদন দিয়েছেন। শীঘ্রই এই প্রকল্পের নিমার্ণ কাজের ভিত্তিপ্রস্তরও তিনি উদ্বোধন করবেন। পরবর্তীতে নির্দিষ্ট সময়ের মধ্যেই আমরা এর কাজ শেষ করার সর্বোচ্চ চেষ্টা করবো।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!