s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

হাজারের ওপরেই শনাক্ত, চট্টগ্রামে করোনা কেড়ে নিল আরও ৯ প্রাণ

0

আগেরদিনের তুলনায় চট্টগ্রামে করোনায় শনাক্ত ও মৃত্যু দুটিই কমেছে। কমার পরও চট্টগ্রামে শনাক্ত রয়ে গেছে হাজারের ওপর। ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১১৭ জনের। এর মধ্যে মহানগরের ৬৪১ জন ও উপজেলার বাসিন্দা ৪৭৬ জন। একই সময়ে কেরোনা কেড়ে নিয়েছে ৯ জনের প্রাণ। যাদের মধ্যে নগরের ৩ জন ও ৬ জন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত গিয়ে দাঁড়াল ৮৭ হাজার ৫৪৬ জন। নতুন ৯ জনসহ চট্টগ্রামে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৯ জনে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্ট সহ ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনার জীবাণু পাওয়া যায় ২৪৯ জনের শরীরে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫৯টি নমুনা পরীক্ষা করে ২৭২ জনকে করোনার জীবাণুবাহক হিসেবে শনাক্ত করা হয়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭২টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১৫৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া, চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে অ্যান্টিজেন টেস্টে ৮৪৪টি নমুনা পরীক্ষায় ২৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪২টি নমুনা পরীক্ষা করে ৫৭ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪২টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৪৫ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৯টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি নিশ্চিত হওয়া যায়। এপিক হেলথ কেয়ার ল্যাবে ১২৮টি নমুনা পরীক্ষা করে ৫৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়।

তবে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm