s alam cement
আক্রান্ত
৫১০১৯
সুস্থ
৩৭০৬২
মৃত্যু
৫৫৫

হঠাৎ ‘পদ্মা ওয়্যারস’ বন্ধ—৪ মাসের বেতন বকেয়া, শ্রম অধিদপ্তর ঘেরাও করল শ্রমিকরা

0

বকেয়া বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দেওয়ার অভিযোগে শ্রম অধিদপ্তর অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছে চট্টগ্রাম নগরীর ইপিজেডের পদ্মা ওয়্যারস লিমিটেডের শ্রমিকরা।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল থেকে কারখানাটির শ্রমিকরা সড়ক অবরোধ ও দুপুরে মিছিল করে নগরীর আগ্রাবাদ শ্রম অধিদপ্তর অফিস ঘেরাও করে বিক্ষোভ কর্মসূচি পালন করে।

নাম প্রকাশে অনিচ্ছুক কারখানার এক শ্রমিক বলেন, কারখানায় ১ হাজার ৪০০ শ্রমিকের চার মাসের বকেয়া বেতন, ওভারটাইম ও ঈদ বোনাস না দিয়েই বন্ধ ঘোষণা করেছেন মালিক। আমাদের বেতন ভাতার দাবিতে বিক্ষোভ করছি। একই সঙ্গে আমরা শ্রম অধিদপ্তরেও অভিযোগ দিয়েছি।

শিল্প পুলিশ সুত্রে জানা গেছে, ইপিজেডের পদ্মা ওয়্যারস লিমিটেড গত বছর লে অফ ঘোষণা করে। পরে কোভিড পরিস্থিতি স্বাভাবিক হলে একজন মালিক সাব কন্ট্রাকের ভিত্তিতে এ কারখানা আবার চালু করেছে। এবার আবার কোভিডের হানা দিলে কারখানাটি বন্ধ করে দেয়। কিন্তু শ্রমিকদের বেতন আর দেননি কারখানার মালিক। শ্রমিকরা এবার শ্রম অধিদপ্তরে অভিযোগ দিয়েছেন।

শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ইপিজেডের একটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ করছে বকেয়া পাওনার দাবিতে। তাদের বিষয়টি নিয়ে বেপজার সাথে বৈঠক করা হচ্ছে যাতে মালিক পক্ষ শ্রমিকের বেতন দিয়ে দেয়।

এ ব্যাপারে বিজিএমইএ সহসভাপতি রকিবুল আলম চৌধুরী বলেন, তৈরি পোশাক কারখানার শ্রমিকরা কাজ করে বেতন পাবে না এটা হতে পারে না। ইপিজেডের পদ্মা ওয়্যারস লিমিটেডকে ১ হাজার ৪০০ শ্রমিকের বকেয়া বেতন, ওভারটাইম ও ঈদ বোনাস সব দিতে হবে। বিষয়টি আমাদের নলেজে এসেছে। কারখানার মালিক শ্রমিকদের সাথে বসে বিষয়টি অবশ্যই সমাধান করা হবে।

Din Mohammed Convention Hall

এএস/এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm