সড়ক দখল/ সিডিএর ২ কর্মচারীসহ ৯ জনের বিরুদ্ধে ৭ মামলা

0

সড়ক দখল করে স্থাপনা নির্মাণ, আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা, নির্দিষ্ট সময়ের মধ্যে প্লটে স্থাপনা তৈরি না করাসহ বিভিন্ন অভিযোগে ৯ ব্যক্তির বিরুদ্ধে সাতটি মামলা করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। বুধবার (১১ সেপ্টেম্বর) সিডিএর স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে মামলাগুলো দায়ের করা হয়। মামলায় দুইজন সিডিএর কর্মচারী রয়েছেন। তারা হলেন, সিডিএর অফিস সহায়ক ছালেহ আহমদ ও মালিক আবদুল হাই। ছালেহ আহমদ সলিমপুর আবাসিকের ১০ নম্বর প্লটের মালিক এবং আবদুল হাই ৪ নম্বর প্লটের মালিক। এছাড়া অপর চার মামলায় অভিযুক্তরা হলেন, ডা. নাছিমা আকতার, শওকত আকবর, নুরুল আবছার, মো. রাশেদ, সুলতানা শিরীন আকতার, ওমর উদ্দিন ও মো. নুর উদ্দিন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিডিএর সলিমপুর আবাসিক এলাকার প্রকল্প পরিচালক প্রকৌশলী মোহাম্মদ হাসান। তিনি বলেন, সিডিএর উপ-সহকারী প্রকৌশলী ওসমান শিকদার বাদি হয়ে বুধবার সিডিএর স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরীর আদালতে ৯ ব্যক্তির বিরুদ্ধে সাতটি মামলা দায়ের করেন।

সিডিএ সূত্রে জানা গেছে, একইদিন সকাল ১১টায় সিডিএর সলিমপুর আবাসিক এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরী ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি পাঁচজনকে মোট ৫৩ হাজার টাকা জরিমানা করেন।

এফএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন