আক্রান্ত
১৫২১৬
সুস্থ
৩১৯৬
মৃত্যু
২৪৫

স্বাস্থ্যের ডিজি নিয়ে নাটকীয় মোড়, দায়িত্ব নিলেন অধ্যাপক ডা. খুরশীদ

0

পাল্টে গেল স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদটি। সদ্য বিদায় নেওয়া অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হচ্ছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্বপালন করা অধ্যাপক ডা. এএইচএম এনায়েত হোসেন। এমন খবর পাওয়া গিয়েছিল। অধ্যাপক ডা. এএইচএম এনায়েত হোসেনের নাম উত্থাপন করা হলেও শেষ মুহূর্তে এই প্রস্তাব পাল্টে গেল।

জনপ্রশাসন মন্ত্রণালয় যে প্রজ্ঞাপন জারি করেছে তাতে অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে। অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক। স্বাস্থ্য মন্ত্রণালয় প্রথমে তার নাম স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে প্রস্তাব করেছিল। শেষ মুহূর্তে প্রধানমন্ত্রীর নির্দেশে এই সিদ্ধান্ত পরিবর্তন করা হয় বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে যে, স্বাস্থ্য শিক্ষা যেহেতু একটি নতুন বিভাগ করা হয়েছে। সেখানে প্রথম ডিজি হিসেবে অধ্যাপক ডা. এএইচএম এনায়েত হোসেনকে দায়িত্ব দেওয়া হয়েছিল। সেজন্য প্রধানমন্ত্রী তাকে ওই জায়গা থেকে সরাতে চাননি। এজন্যই প্রধানমন্ত্রী সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে স্বাস্থ্য সেবা বিভাগের ডিজি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। সারসংক্ষেপে তার নাম স্বাস্থ্য শিক্ষার ডিজি হিসেবে দেওয়া হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশে এটি বদলে যায়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm