আক্রান্ত
৩৫৩৭
সুস্থ
২৪৮
মৃত্যু
৮৫

স্বাস্থ্যবিধি মেনেই বায়তুশ শরফের পীর মাওলানা কুতুব উদ্দিনের জানাজা-দাফন

0

করোনাভাইরাস আক্রান্ত থাকায় বায়তুশ শরফের পীর মাওলানা কুতুব উদ্দীনের দাফন সম্পন্ন হয়েছে স্বাস্থ্যবিধি মেনেই। ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষণপ্রাপ্ত একটি টিমের তত্ত্বাবধানে তাঁর দাফনের যাবতীয় কাজ সম্পন্ন করেছে বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম জোন) ফারুক উল হক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, জেলা সিভিল সার্জন কার্যালয় নিশ্চিত করেছিলো বায়তুশ শরফের পীর মাওলানা কুতুব উদ্দীন সাহেবের করোনা পজিটিভ ছিল। তাই স্বাস্থ্য অধিদপ্তরের গাইডলাইন মেনে ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষিত টিমের তত্বাবধানে তাঁর লাশ দাফন করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) ফজরের নামাজের পর (সকাল সাড়ে পাঁচটায়) চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানা এলাকার ধনিয়ালাপাড়ায় বায়তুশ শরফ কমপ্লেক্সে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতিতে ভক্ত, শুভাকাঙ্খীদের সমাগম ঠেকাতে রাত থেকেই বায়তুশ শরফ কমপ্লেক্সের প্রধান ফটকসহ সব প্রবেশপথ বন্ধ রাখা হয়েছিল। এর আগে রাত দেড়টার দিকে তাঁর লাশবাহী অ্যাম্বুলেন্স ঢাকা থেকে এসে পৌঁছে।

বাইতুশ শরফের প্রধান রূপকার শাহ সূফী মাওলানা মুহাম্মদ আবদুল জব্বারের কবরের পাশে এই কবরেই চিরশায়িত হলেন মাওলানা কুতুব উদ্দিন

জানাজা শেষে মাওলানা কুতুব উদ্দিনকে তাঁর পূর্ববর্তী পীর মাওলানা আবদুল জব্বারের কবরের পাশে দাফন করা হয়েছে। জানাজায় ইমামতি করেন তাঁর ছেলে মাওলানা সালাহউদ্দীন বেলাল।

প্রসঙ্গত, মাওলানা কুতুব উদ্দীন দীর্ঘ দিন ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছিলেন। ১৮ মে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাঁকে নগরীর মেট্রোপলিটন হসপিটালের আইসিইউতে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার উন্নতি না ঘটলে পর দিন ১৯ মে ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি বুধবার (২০ মে) বিকেল সাড়ে চারটায় মৃত্যুবরণ করেন।

এফএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm