স্বাস্থ্যবিধি মেনেই আবাসিকের সবচে বড় জামাতে নামাজ চান্দগাঁওয়ে

নিষেধাজ্ঞা প্রত্যাহারের এক মাস পর চট্টগ্রামের আবাসিক এলাকার মসজিদগুলোর মধ্যে চান্দগাঁও আবাসিক শাহী জামে মসজিদ সবচেয়ে বড় পরিসরে স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় হচ্ছে।

বৃহস্পতিবার জুহুরের ওয়াক্তের নামাজ দিয়ে মুসল্লীদের পুনরায় মসজিদে আসা শুরু হলেও শুক্রবার জুমার নামাজ আদায় করতে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার এই শাহী জামে মসজিদ কমপ্লেক্সে প্রচুর ধর্মপ্রাণ মুসল্লির আগমণ ঘটে।

এর আগে সরকারি ঘোষণা অনুযায়ী স্বাস্থ্যবিধি ও সুরক্ষা মেনে মাস্ক, হ্যান স্যানিটাইজার, জায়নামাজ, বাসা থেকে অজু করে মসজিদে আসার জন্য মাইকিং করে মুসল্লিদের জানিয়ে দেওয়া হয়। জুমার নামাজের আগে মসজিদ কমিটির লোকজন গেটে দাঁড়িয়ে সরকারি নির্দেশনা অনুযায়ী সবগুলো বিষয় নিশ্চিত হওয়ার পর মুসল্লিদের মসজিদে প্রবেশের সুযোগ দেওয়া হয়।

কমিটির নেতৃবৃন্দ জানান, সরকারিভাবে নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির সভাপতি হাসান মাহমুদ চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে আবাসিক শাহী জামে মসজিদ কমপ্লেক্সের মুসল্লিরা যাতে সরকারি স্বাস্থ্যবিধি ও সুরক্ষা মেনে নামাজ আদায়ের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়।

এ প্রসঙ্গে চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির সভাপতি হাসান মাহমুদ চৌধুরী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এবারের রমজান মাসে প্রথম জুমার নামাজ পড়তে সুযোগ পাওয়ায় মসজিদে ব্যাপক মুসল্লির আগমনে স্বাস্থ্য সুরক্ষায় কঠোর নিয়ন্ত্রণ আরোপ করা হয়।

তিনি বলেন, সরকারি ঘোষণা অনুযায়ী স্বাস্থ্যবিধি ও সুরক্ষা যাতে প্রত্যেক মুসল্লি অনুসরণ করতে পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়। এতো বেশিসংখ্যক মুসল্লি আসার পরও সামাজিক দূরত্ব বজায় রেখে জামাতের কাতার করা হয়। এতে স্বাস্থবিধি মেনে অত্যন্ত শৃঙ্খলার সাথে মুসল্লিরা নামাজ আদায় করেন।’

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!