স্পিকারকে পাওয়ারও বিড়ম্বনা আছে, জানালেন শিরিন শারমিন

0

‘স্পিকারকে সামনে পাওয়ার একটা বিড়ম্বনা আছে। যেকোন সময় মাইক বন্ধ করে দিতে পারে’— সংসদে মাইক বন্ধ করে দেওয়া নিয়ে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির একটি অনুষ্ঠানে এভাবেই রসিকতা করলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। মহানগর দায়রা জজের বক্তব্যের সূত্র ধরেই এই মন্তব্য করেন স্পিকার।

শনিবার (২৫ জানুয়ারি) চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির বার্ষিক ভোজে প্রধান অতিথি ছিলেন স্পিকার শিরিন শারমিন চৌধুরী। অনষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দিতে এসে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান বলেন, ‘আমার জীবনের এটা একটা অদ্ভুত দিন। আমি ভীষণভাবে আবেগে আপ্লুত। জীবনে প্রথম কোন অনুষ্ঠানের স্টেজে বসলাম যেখানে জাতীয় সংসদের মাননীয় স্পিকার উপস্থিত।’

পরে ওই বক্তব্যের সূত্র ধরে স্পিকার বলেন, ‘এখানে উপস্থিত আছেন মহনগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান। তিনি বলেছেন উনি খুব আপ্লুত যে উনি স্পিকারকে এত কাছে পেয়েছেন। স্পিকারকে পাওয়ার একটা বিড়ম্বনা আছে। যেকোন সময় মাইক বন্ধ করে দিতে পারে। কাজেই নিশ্চিন্তে কতটুকু কথা বলা যাবে স্পিকারের উপস্থিতিতে— সেটাও একটা বিবেচ্য বিষয়।’

স্পিকারের এমন রসবোধে হাসির রোল ছড়িয়ে পরে পুরো অনুষ্ঠানস্থলে।

শনিবার সন্ধ্যায় আইনজীবী মিলনায়তনে অনুষ্ঠিত এই ভোজসভায় বিশেষ অতিথি ছিলেন সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি একেএম আব্দুল হাকিম, জেলা ও দায়রা জজ মো ইসমাইল হোসেন ও বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য মুহাম্মদ দেলোয়ার হোসেন চৌধুরী।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এএসএম বদরুল আনোয়ারের সভাপতিত্বে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির বার্ষিক ভোজে স্বাগত বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আইয়ুব খান।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন