s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

‘স্পট এনায়েতবাজার’ এখনো ঠাঁই দাঁড়িয়ে হেলে পড়া সেই ভবন, আতংকে স্থানীয়রা

0

এনায়েতবাজার গোয়ালপাড়া এলাকায় হেলে পড়া পাঁচতলা সেই ভবনটি এখনো সেভাবেই দাঁড়িয়ে আছে। রোববার দুপুর পর্যন্ত ভবনটি ভাঙার কোনো উদ্যোগ নেয়া হয়নি। ফলে ভবনটির আশেপাশের বাসিন্দাদের মাঝে আতঙ্ক কাটছে না।

রোববার (১১ এপ্রিল) সকালে গিয়ে দেখা যায়, এখনো ঝুঁকিপূর্ণ ভবনটি ভাঙা শুরু হয়নি। ভবনটির মালিক কার্তিক ঘোষ নিজ উদ্যোগে ভবনটি ভেঙে ফেলার কথা থাকলেও এখনও ভাঙা শুরু হয়নি। নিরাপত্তার জন্য ভবনের সামনের সড়কটি বন্ধ করে দেওয়া হলেও এখনো অনেকে ঝুঁকি নিয়ে চলাফেরা করছেন।

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস বলছে, ঝুঁকিপূর্ণ এ ভবনটি দ্রুত ভেঙে ফেলতে হবে। না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। ভবনটি যে কোন সময় ধসে পড়ার আশঙ্কা রয়েছে।

এনায়েত বাজার গোয়াল পাড়া এলাকায় ৩০ বছর আগে নির্মিত কার্তিক ঘোষের পাঁচতলা ভবনটি হঠাৎ হেলে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও কোতোয়ালী থানা পুলিশ ভবনটি ও তার আশপাশের ৩০টি পরিবারকে নিরাপদ স্থানে সরিয়ে নেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নেজাম উদ্দিন বলেন, ঝুঁকিপূর্ণ ভবনটি ভাঙার প্রস্তুতি চলছে। পুলিশ ভবনটি ঘিরে রেখেছে।

সিডিএ’র উপ-নগর পরিকল্পনাবিদ মো. ঈসা আনসারী জানান, ভবন হেলে পড়ার খবর পেয়ে গতকাল আমরা পরিদর্শন করেছি। রোববার সকালে সিডিএ’র একটি বিশেষজ্ঞ দল ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করে।

Din Mohammed Convention Hall

নির্মাণকাজে ত্রুটি কিংবা অনুমোদনের চেয়ে বেশী উঁচু ভবন নির্মাণের কারণে ভবনটি হেলে পড়তে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা৷

সিএম/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm