স্থাপত্যের মেধাবী শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড দেবে কেএসআরএম, প্রকল্প আহ্বান

চতুর্থবারের মতো শুরু হচ্ছে ‘কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস: ২০২১-২০২২’। সম্প্রতি এ আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। ‘ইনস্টিটিউট অব আর্কিটেক্টস’ স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের মেধাবী শিক্ষার্থীদের সৃজনশীল গবেষণাপত্রের ওপর ভিত্তি করে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়ে থাকে।

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় সমূহের স্থাপত্য বিভাগের প্রধানের কাছে প্রয়োজনীয় ডকুমেন্টসহ তাদের মনোনীত প্রকল্পগুলো জমা দেওয়ার জন্য আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।

২০১৯ সাল থেকে প্রতিবছর নবীন স্থপতি, স্টুডিও শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সম্মাননা হিসেবে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। একই সাথে প্রদর্শনী ও প্রকাশনা নিয়ে, স্থাপত্য শিক্ষার্থীদের জন্য সৃজনশীল ডিজাইন ও আইডিয়া তুলে ধরার এক অনন্য ও গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি।

প্রতিবছর দেশের শীর্ষস্থানীয় ইস্পাত প্রস্তুতকারী শিল্প প্রতিষ্ঠান কেএসআরএম এবং ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশের (আইএবি) যৌথ উদ্যোগে এ আয়োজন করা হয়। এ উপলক্ষে সম্প্রতি প্রকল্প আহ্বান করা হয়েছে।

স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান মনোনীত প্রকল্পগুলো জমা দেওয়া যাবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। ৬ নভেম্বর পর্যন্ত জমা দেওয়া যাবে ডিজিটাল কপি। হার্ড কপি জমা দেওয়া যাবে ১২ নভেম্বর দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত।

Yakub Group

ফলাফল ঘোষণা করা হবে ১৩ নভেম্বর। নির্বাচিত প্রকল্পগুলোর প্রদর্শনী চলবে ১৪ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত। প্রদর্শনীর শেষ দিন অর্থাৎ ১৭ নভেম্বর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm