স্থগিত হতে পারে এইচএসসি পরীক্ষা, সিদ্ধান্ত ২৩ মার্চ

0

স্থগিত হতে পারে এইচএসসি ও সমমানের পরীক্ষা। ১ এপিল থেকে এ পরীক্ষা শুরুর কথা রয়েছে। তবে উদ্ভুত নভেল করোনাভাইরাস পরিস্থিতির কারণে পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা তা জানা যাবে সোমবার (২৩ মার্চ) মন্ত্রিসভার বৈঠকে।

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্রে জানা গেছে, সোমবার (২৩ মার্চ) মন্ত্রিসভার বৈঠকে এইচএসসি পরীক্ষা স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ প্রসঙ্গে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘২০২০ সালের আসন্ন এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে কি হবে না তা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে জানানো হবে। তবে তা ২৩ মার্চ মন্ত্রিসভার বৈঠকে জানা যাবে।’

প্রসঙ্গত, দেশে প্রথম তিন জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর ১৬ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা করে সরকার। এ পর্যন্ত বাংলাদেশে ২৪ জন শনাক্ত হয়েছে এবং দুই জনের মৃত্যু হয়েছে। একইসাথে তিন জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তবে এ ভাইরাসের কারণে দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোর জন্য কঠোর সতর্কবার্তা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। জনসমাগম এড়িয়ে চলা এবং অপ্রয়োজনীয় ভ্রমণ পরিহার করার নির্দেশনাসহ সকল আয়োজন সাময়িকভাবে বন্ধ ঘোষণা করে।

চট্টগ্রামে এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৮৫৭ জন প্রবাসী। এছাড়া বিদেশ থেকে আগতদের বাধ্যতামূলক ১৪দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এসআর/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন