স্ত্রীকে শ্বাসরোধে হত্যা ইপিজেডে, স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড

0

পাঁচ বছর আগে পারিবারিক কলহের জেরে চট্টগ্রামের ইপিজেড থানার ওয়াসা গলি এলাকায় স্ত্রী আশা মনিকে শ্বাসরোধ করে হত্যা করে স্বামী আলেক শাহ। হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় স্বামী আলেক শাহকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১০ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ রায় দিয়েছেন। রায়ে আদালত আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৫ অক্টোবর চট্টগ্রাম নগরীর ইপিডেজ থানার ওয়াসা গলির আম্বিয়া ভবনের নিচতলায় পারিবারিক কলহের জরে ধরে স্ত্রী আশা মনিকে শ্বাসরোধ করে হত্যা করেন স্বামী আলেক শাহ। এ ঘটনায় নিহতের বাবা লুৎফুর বাদী হয়ে আলেক শাহকে আসামি করে ইপিজেড থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আদালতে প্রতিবেদন জমা দেয়। এরপর ২০১৭ সালের ৭ জুলাই মামলার চার্জ গঠন করা হয়।

রাষ্ট্রপক্ষে মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, বিচার চলাকালে আমরা আদালতে ১১ জন সাক্ষী উপস্থাপন করেছিলাম। আদালত সবকিছু বিবেচনা করে মামলার একমাত্র আসামি আলেক শাহকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে আনা হয়েছিল। রায় ঘোষণার পর আবার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm