স্টেডিয়ামের সিঁড়ির নিচে মিলল লাখ টাকার টিসিবির পণ্য

স্টেডিয়ামের সিঁড়ির নীচ থেকে পরিত্যক্ত অবস্থায় প্রায় লাখ টাকা মূল্যের টিসিবির পণ্য উদ্ধার করেছে রাঙামাটি কোতোয়ালী থানা পুলিশ। সকালের আলো ফুটতেই সিঁড়ির নিচে সয়াবিন তেল, ডাল, চিনি, ছোলা ও পেঁয়াজ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে জানালে সেসব পণ্য উদ্ধার করা হয়।

জানা গেছে, সকালের দিকে টিসিবি লেখা বস্তায় পেঁয়াজ, চিনি, ডাল, ছোলা ও সয়াবিন তেল পড়ে থাকতে দেখে অনেকেই সেখান থেকে কিছু কিছু নিয়ে যাচ্ছিলো। কিছুক্ষণের মধ্যে বিষয়টি জানাজানি হলে খেটে খাওয়া লোকজন সেখানে ভিড় জমাতে থাকে। স্টেডিয়াম এলাকার সিঁড়ির নিচ এলাকাটি নির্জন হওয়ায় এখানে রাতের বেলায় টিসিবির পণ্যগুলো মজুদ করে পরবর্তীতে সেগুলো অন্যত্র নিয়ে দোকানদারদের কাছে বিক্রি করে দেওয়ার লক্ষ্য থাকেতে পারে –এমন ধারণা সংশ্লিষ্টদের।

কোতোয়ালী থানা পুলিশ সকাল ১০টার সময় ঘটনাস্থলে গিয়ে টিসিবির পণ্যগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রায় দুইশো বোতল দুই লিটার সয়াবিন তেল, ৬ বস্তা ডাল, ৫ বস্তা চিনি, ২ বস্তা ছোলা ও ৪ বস্তা পেঁয়াজ ঘটনাস্থল থেকে পুলিশ উদ্ধার করে নিয়ে গেছে।

স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে জানায়, নির্ধারিত মূল্য ৫শ টাকা হাতে নিয়ে আমরা দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকেও সংশ্লিষ্ট ডিলার থেকে টিসিবি পণ্য নিতে পারি না। কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মো. কবির হোসেন জানিয়েছেন, আমরা স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পণ্যগুলো উদ্ধার করেছি। এই ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে, রাঙামাটি শহরে টিসিবির পণ্য বিক্রয়কারি ডিলার জিল্লুল মজুমদার জানিয়েছেন, শনিবার সকালে আমি টিসিবি’র পণ্য উদ্ধারের খবরটি পাই। সাথে সাথে আমি গোডাউনে গিয়ে দেখি গেটের তালা ভাঙা।

তিনি জানান, তার গুদাম থেকে উক্ত পণ্যগুলো কে-বা কারা চুরি করে নিয়ে গেছে। বিষয়টি তিনি কোতোয়ালী থানা পুলিশকে অবহিত করেছেন এবং ওসিকে নিয়ে ঘটনাস্থলে গেছেন বলেও জানান।

জিল্লুল মজুমদার জানান, গত বৃহস্পতিবার তিনি প্রায় আড়াই লাখ টাকার পণ্য চট্টগ্রাম টিসিবি কেন্দ্র থকে ক্রয় করে রাঙামাটিতে এনেছিলেন। শনিবার সেগুলো রাঙামাটি শহরে বিক্রি করার কথা ছিলো।

তিনি আরো বলেন, রাঙামাটিতে ৬ জন ডিলার থাকলেও একমাত্র আমি জেলা প্রশাসকের অনুরোধে গত বছর করোনা মহামারী হতে পণ্য সরববরাহ করে আসছি।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!