সোর্স সালাউদ্দিনের ৫ দিনের রিমান্ড চান তদন্ত কর্মকর্তা

জামিননামায় সই করেননি মেয়র নাছির

পুলিশের হ্যান্ডকাফসহ আটক হওয়া বায়েজিদ থানা পুলিশের সোর্স সালাউদ্দিনের জামিননামায় স্বাক্ষর করেননি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। সালাউদ্দিনের পক্ষে জামিনের শর্ত পরিবর্তনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। আবার মামলার তদন্ত কর্মকর্তা সালাউদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২৭ ফেব্রুয়ারি সালাউদ্দিনের জামিন আবেদন করা হয়। পুলিশ সালাউদ্দিনকে জামিনযোগ্য ধারায় অভিযুক্ত করায় চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খায়রুল আমিনের আদালত দুই হাজার টাকা বন্ডে তার জামিন আবেদন মঞ্জুর করেন। তবে জামিনের ক্ষেত্রে শর্ত জুড়ে দেন জিম্মাদার হতে হবে সিটি মেয়রকে। আসামিপক্ষ আদালতের শর্তপূরণ করতে পারেননি। কারণ মেয়র আ জ ম নাছির উদ্দীন তার জামিনদার হননি।

১ মার্চ আসামিপক্ষ আদালতে জামিনের শর্ত পরিবর্তনের আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা বায়েজিদ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আবচার উদ্দিন রুবেল জানান, সালাউদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করেছি। আদালত শুনানির জন্য ৪ মার্চ ধার্য করেন।

বায়েজিদ এলাকার বাসিন্দাদের অভিযোগ, সালাউদ্দিন বিভিন্ন ব্যক্তিকে জিম্মি করে টাকা আদায়সহ নানা অপকর্মে জড়িত। এলাকার মানুষ নিরুপায় হয়ে সালাউদ্দিনকে ধরে বায়েজিদ বোস্তামী থানায় সোপর্দ করে। বায়েজিদ থানার একাধিক কর্মকর্তার সাথে বিশেষ সখ্যতা থাকায় সালাউদ্দিন যাতে দ্রুত সময়ে জামিন পান সেজন্যই পুলিশ জামিনযোগ্য ধারায় চালান দিয়েছে।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!