সোমবার আকবরশাহে উচ্ছেদ অভিযান চালাবে রেলওয়ে

0

নানা কারণে ঝিমিয়ে থাকা রেলওয়ের উচ্ছেদ অভিযান পুনরায় শুরু হচ্ছে। সোমবার (৩০ ডিসেম্বর) নগরীর আকবরশাহ এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনার মাধ্যমে শুরু হচ্ছে এ কার্যক্রম।

রোববার (২৯ ডিসেম্বর) রেলওয়ে ভূসম্পত্তি বিভাগ পাহাড়তলী থেকে আকবরশাহ এলাকায় উচ্ছেদের বিষয়টি নিশ্চিত করে।

জানা যায়, পাহাড়তলী আকবরশাহ বাজার কলোনি ও তার পিছনে রেলওয়ের জায়গা দীর্ঘদিন ধরে কেনাবেচা, বসতি নির্মাণ ও বাজারের নাম দিয়ে দখল বাণিজ্য চালিয়ে যাচ্ছে একটি চক্র। ইতোপূর্বে রেল কর্তৃপক্ষ কয়েকবার উচ্ছেদ অভিযান পরিচালনা করলেও জায়গা উদ্ধার হয়েছে সামান্য। কিন্তু এসব জায়গা উদ্ধারের পরপরই আবারও দখল করে নেয় ভূমিদস্যুরা। শুধু আকবরশাহ নয়, নগরীর খুলশীস্থ পরিবেশ অধিদপ্তরের পাশে রেলওয়ের বেশ কিছু জায়গা দখল করে দোকান গড়ে তোলে কতিপয় ব্যক্তি।

নির্ভরযোগ্য সূত্র জানায়, সম্প্রতি রেলওয়ে কর্তৃপক্ষ অবৈধ দখলদারদের সরে যাওয়ার জন্য নোটিশ দিয়েছে। এরপর আকবরশাহ এলাকায় উচ্ছেদ ঠেকাতে একটি চক্র নীরবে চালিয়ে যাচ্ছে চাঁদাবাজি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি কান্না জড়িত কন্ঠে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমি এক লাখ টাকা দিয়ে স্থানীয় আওয়ামী লীগের এক নেতার কাছ থেকে জায়গাটি কিনেছি। এখন আইনী মোকাবেলার জন্য তিনি আমার কাছে আরও ২০ হাজার টাকা দাবি করেন।

উচ্ছেদ বিষয়ে রেলওয়ে ভূসম্পত্তি কর্মকর্তা মাহবুবুল করিম বলেন, অভিযানের জন্য আমরা প্রস্তুত। সোমবার থেকে অভিযান শুরু করবো।

জেএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন