আক্রান্ত
১১৭৬৪
সুস্থ
১৪১৪
মৃত্যু
২১৬

সোনার দোকান খুলবে না ঈদের আগে

0
high flow nasal cannula – mobile

করোনাভাইরাসের কারণে ঈদ পর্যন্ত দেশের সোনার দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি—বাজুস।

বৃহস্পতিবার (৭ মে) বাজুসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় বাজুস কার্যনির্বাহী কমিটি এক জরুরি ভার্চুয়াল মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় সর্বসম্মতিক্রমে কোভিড-১৯ সংক্রমণ রোধে দোকান মালিক, কর্মচারী ও ক্রেতাদের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে ঈদুল ফিতর পর্যন্ত সকল জুয়েলারি দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে বলে বাজুসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, এক্ষেত্রে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ নিজ মার্কেট কমিটি/স্থানীয় সরকারের সিদ্ধান্ত মোতাবেক কোন মালিক যদি সীমিত পরিসরে তার ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখে তবে তার সকল দায়ভার ওই মালিককে বহন করতে হবে। এ বিষয়ে যদি কোন জটিলতার সৃষ্টি হয় তবে বাজুস তার দায়িত্ব গ্রহণ করবে না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

একই সাথে প্রাচীন ও সম্ভাবনাময় এই জুয়েলারি শিল্পকে বাঁচাতে ক্ষুদ্র, মাঝারি, সংশ্লিষ্ট ব্যবসায়ী ও স্বর্ণ শিল্পীদের (কারিগর) জন্য প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার অর্থ দ্রুত দেওয়ার জন্য সংশ্লিষ্ট সকল মহলের প্রতি অনুরোধ জানিয়েছে বাজুস।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm