s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

সেন্টমার্টিনে আবার যাবে পর্যটকবাহী জাহাজ, প্রথম দিনেই ৩৫০ যাত্রী

0

পর্যটক নিয়ে আবার নৌপথে সেন্টমার্টিন যাবে জাহাজ। মঙ্গলবার (১৮ নভেম্বর) থেকে টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ ‘কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন’ এবং বৃহস্পতিবার (১৮ নভেম্বর) থেকে ‌‘কেয়ারি সিন্দাবাদ’ চলাচল শুরু হবে।

পর্যায়ক্রমে আরও জাহাজকে এই রুটে চলাচলের অনুমতি দেওয়া হবে। দীর্ঘদিন ধরে এই রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ছিল।

ইতিমধ্যে এই দুটি জাহাজ দ্বীপে ভ্রমণকারীদের টিকিট বিক্রিও শুরু করেছে। প্রথম দিন ‘কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন’ নামের জাহাজটি প্রায় সাড়ে ৩০০ যাত্রী নিয়ে যাত্রা করার কথা রয়েছে।

রোববার (১৪ নভেম্বর) টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, মঙ্গলবার থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। তবে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন না করতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

সেন্টমার্টিন দ্বীপের একমাত্র জেটির অবস্থা শোচনীয়। এটি চরম ঝুঁকিপূর্ণ হয়ে ওঠায় মৌসুম শুরুর দেড় মাস হয়ে গেলেও সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু করা যায়নি। পরে প্রশাসনের তদারকিতে জেটির সংস্কার কাজ হয়েছে।

বর্তমানে এটি ব্যবহার উপযোগী হওয়ায় মঙ্গলবার (১৬ নভেম্বর) থেকে পরীক্ষামূলকভাবে এ মৌসুমের প্রথম জাহাজ যাত্রা শুরু করতে যাচ্ছে। এদিন পর্যটকরা নিরাপদ যাতায়াত করতে সক্ষম হলে বাকি জাহাজগুলোও পর্যটক সেবায় চলাচল করবে বলে জানা গেছে।

এ বছর সেন্টমার্টিন নৌ-রুটে চলাচলের অনুমতির জন্য কক্সবাজার জেলা প্রশাসনে আবেদন করেছে কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ডাইন, পারিজাত, ফারহান, রাজহংস ও সুকান্ত বাবু নামে ৬ জাহাজ।

পর্যটন মৌসুমের অনেকটা সময় চলে গেলেও এদিকে জাহাজ চলাচলের খবরে সেন্টমার্টিন দ্বীপে প্রাণচাঞ্চল্য ফিরেছে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm