আক্রান্ত
৯১২৩
সুস্থ
১০৮৪
মৃত্যু
১৮৪

সেনাবাহিনীর এক মিনিটের ফ্রি বাজার বসলো রাঙামাটিতেও

0
high flow nasal cannula – mobile

টেবিলে থরে থরে সাজানো আছে ৯ প্রকার খাদ্য পণ্য। চাল, আলু, ঢেঁড়শ, শসা, বরবটি, কচুর লতি, মিষ্টি কুমড়া, চিচিংগা ও কাঁচা মরিচ। প্রতিবন্ধী, অসহায় ও দুস্থ দু’শত পরিবার এর ক্রেতা। কিন্তু কোনও মূল্য পরিশোধ করতে হয়নি তাদের। ‘এক মিনিটের বাজার’ নামের ভিন্নধর্মী এমন মানবিক আয়োজন করেছে রাঙামাটি সেনা রিজিয়ন।

শুক্রবার (১৫ মে) সকালে রাঙামাটি মারী স্টেডিয়ামে আয়োজিত উদ্যোগটির উদ্দেশ্য ছিল করোনাভাইরাস পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়ানো। রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান পিএসসি এ বাজারের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন সদর জোন কমান্ডার লে. কর্ণেল রফিকুল ইসলাম পিএসসিসহ সেনাবাহিনীর বিভিন্ন পদস্থ কর্মকর্তাগণ।

রিজিয়ন কমান্ডার ইফতেকুর রহমান বলেন, ‘নিম্ন আয়ের মানুষের মধ্যে যে ১ মিনিটের বাজার চালু করেছি তা অব্যাহত থাকবে। পর্যাক্রমে জেলার সবকটি উপজেলাতেও এ কার্যক্রম শুরু করা হবে। এই পরিস্থিতি যতদিন থাকবে সেনাবাহিনী অসহায় ও দুস্থ মানুষের পাশে থাকবে।’

সেনাবাহিনীর পক্ষ থেকে প্রান্তিক কৃষকদের জমি থেকে এসব সবজি ক্রয় করে এনে অসহায় ও নিম্ন আয়ের মানুষের মধ্যে বিনামূল্যে বিতরণ করা হয়েছে। অন্য দিকে কৃষকরাও ফসলের ন্যায্য মূল্য পাচ্ছেন।

ব্যতিক্রমী এই বাজারে বিনামূল্যে বাজার করার সুযোগ পেয়ে আনন্দিত অসহায়-দরিদ্র ও নিম্ন আয়ের মানুষেরা। প্রতিবন্ধী রনেল চাকমা ও শর্মিলা দাশ বলেন, আমরা অনেক খুশি। বেশ কয়েক দিন আমাদের পরিবার খেতে পারবে।’

অসহায়, প্রতিবন্ধী ও দুস্থ ব্যক্তিদের তালিকা তৈরি করে প্রত্যেকের কাছে দেওয়া হয়েছে টোকেন। এই টোকেন দেখিয়েই বিনামূল্যে সেনাবাহিনীর ‘১মিনিটের বাজার’ থেকে সংগ্রহ করছে তাদের প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm