সেনাবাহিনীর ইন এইড টু দ্যা সিভিল পাওয়ার অপারেশন শুরু

0

সেনাবাহিনীর ইন এইড টু দ্যা সিভিল পাওয়ার অপারেশন শুরু করেছে। চট্টগ্রামসহ চার জেলায় ৪৬টি বিভাগে এ অপারেশনের কাজ শুরু হচ্ছে। বুধবার থেকে আনুষ্ঠানিক কাযর্ক্রম শুরু হয়।

সেনাবাহিনী ও প্রশাসনের সমন্বয় বৈঠকের সিদ্ধান্ত মতে নগরে সেনাবাহিনী কার্যক্রম শুরু করেছে। বুধবার সকাল ১০টা থেকে সেনাবাহিনী বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক, বাসা কলোনি পরিদশর্ন করে। এ সময় লাল পতাকা টাঙ্গিয়ে দেওয়া হয়।

করোনা ঠেকাতে মাঠে নেমেছে সেনাবাহিনী
করোনা ঠেকাতে মাঠে নেমেছে সেনাবাহিনী

জনগণকে সুরক্ষামুলক ব্যবস্থা দেওয়ার জন্য প্রশাসনের সাথে নিয়ে কাজ করছে সেনাবাহিনী। এর আগে সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছিল প্রয়োজন হলে নগরে সেনা ক্যাম্প বসানো হবে। তবে কয়টি ক্যাম্প হতে পারে বা কত সেনা সদস্য কাজ করতে পারে সে বিষয়ে সিদ্ধান্ত জানায়নি। যা যা করার প্রয়োজন সব করা হবে বলে জানানো হয়েছে সাংবাদকর্মীদের। মেডিকেল, সিভিল প্রশাসনের সমন্বয়ে প্রয়োজনে ক্যাম্প হবে নগরে।

মঙ্গলবার (২৪ মার্চ) সকাল ১১টায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে সেনাবাহিনী ও প্রশাসনের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসন, সশস্ত্র বাহিনীর কর্মপদ্ধতি নির্ধারণে সভা করছেন সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সভায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসন ও সশস্ত্র বাহিনী চট্টগ্রামে কি কি কাজ করবে সে বিষয়ে একটি কর্ম পরিকল্পনা তৈরি করা হয়। কর্ম পরিকল্পনা তৈরির পর একযোগে তারা মাঠে নামবেন।

এর আগে সোমবার বিকেলে ঢাকায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‌‌‘করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে মঙ্গলবার থেকে বিভাগীয় ও জেলা শহরগুলোতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে সেনাবাহিনী প্রশাসনকে সহায়তায় নিয়োজিত হবে।’

জেলা ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে তারা জেলা ও বিভাগীয় করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টাইন ব্যবস্থা পর্যালোচনা করবে।

সরকারের এ সিদ্ধান্তের পর করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামে প্রশাসন ও সশস্ত্র বাহিনীর কর্মপরিকল্পনা নির্ধারণে এ সভার আয়োজন করা হয়।

উল্লেখ্য, বুধবার সকাল থেকে সেনানিবাস থেকে বের হয়ে কাজ শুরু করে সেনা নওজোয়ানরা।

এএস/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন