s alam cement
আক্রান্ত
৭৪৫৬২
সুস্থ
৫৩৬৬২
মৃত্যু
৮৭৪

সেনাবাহিনীতে নতুন কিউএমজি, ডিজিএফআইয়েও নতুন প্রধান

0

প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাইফুল আলমকে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে তাকে সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) করা হয়েছে। অন্যদিকে সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডার মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে ডিজিএফআইয়ের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) হিসেবে জেনারেল মো. সাইফুল আলমকে এবং প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালক হিসেবে মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে পদায়ন করা হয়েছে।

রোববার (৪ জুলাই) সেনাসদরের এক আদেশে এই দুই ঊর্ধ্বতন সেনা কর্মকর্তার পদায়ন করা হয়। নতুন পদে যোগদানের দিন থেকে তার এই পদোন্নতি কার্যকর হবে।

সাইফুল আলম গত বছরের ফেব্রুয়ারি থেকে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালকের দায়িত্ব পালন করছিলেন। বাংলাদেশ মিলিটারি একাডেমির (বিএমএ) চতুর্দশ লং কোর্সের ক্যাডেট হিসেবে সেনাবাহিনীতে কমিশন পাওয়া সাইফুল আলম ‘সোর্ড অব অনার’ ও ‘একাডেমিক গোল্ড মেডেল’ বিজয়ী।

মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী ১০ পদাতিক বাহিনীর জিওসি ও কক্সবাজার এরিয়া কমান্ডারের দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি বান্দরবানের রামু ও কুমিল্লা সেনানিবাসের জিওসি ছিলেন।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm