আক্রান্ত
২০৮৬০
সুস্থ
১৬২৯১
মৃত্যু
৩০১

সুস্থতার সংখ্যা ছাড়ালো পৌনে দুই লাখ, মৃত্যুর মিছিলে আরও ৪৬

0

মহামারী করোনাভাইরাসে দেশে একদিনে শনাক্তের সংখ্যাকে আবারও পেছনে ফেলল সুস্থতার সংখ্যা। ২৪ ঘণ্টায় দুই হাজার ২৬৫ জন শনাক্ত হলেও সুস্থ হয়েছেন দুই হাজার ৯৫২ জন। এ নিয়ে সুস্থতার সংখ্যা ছাড়িয়ে গেল পৌণে দুই লাখ—এক লাখ ৭৫ হাজার ৫৬৭ জন। একইসময়ে করোনা কেড়ে নিয়েছে আরও ৪৬ প্রাণ। ফলে করোনায় প্রাণহানির সংখ্যা গিয়ে দাঁড়ালো তিন হাজার ৯০৭ জনে।

শনিবার (২২ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৫৯৫টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩৫৬টি। এখন পর্যন্ত ১৪ লাখ ৩১ হাজার ৮৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ২৬৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ৯৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৪ শতাংশ।

এতে বলা হয়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৩৬ জন পুরুষ এবং ১০ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৮২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৮২৫ জন।

মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ৩৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ৮ জন, খুলনা বিভাগে একজন, বরিশাল বিভাগে দুই জন, সিলেট বিভাগে দুই জন এবং রংপুর বিভাগে একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৪৫ জন এবং একজন বাড়িতে মৃত্যুবরণ করেছেন।

অন্যদিকে, সিভিল সার্জনের দেয়া তথ্যমতে, চট্টগ্রামে এখন করোনা রোগীর সংখ্যা ১৬ হাজার ৩৮৭ জন। এর মধ্যে নগরে ১১ হাজার ৬২১ জন এবং উপজেলায় চার হাজার ৭৬৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন তিন হাজার ৮৬৬ জন এবং করোনার কাছে হার মেনেছেন ২৫৯ জন। যাদের মধ্যে নগরের ১৮২ জন ও উপজেলার রয়েছে ৭৯ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm