s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

সুবিধাবঞ্চিতরা এবার সেবা পাবে স্বাস্থ্যের মোবাইল মেডিকেল টিমের

0

স্বাস্থ্য অধিদপ্তরের উপজেলা হেলথ কেয়ার (ইউএইচসি) কর্মসূচির আয়োজনে মোবাইল মেডিকেল টিম গঠন ও পরিচালনা বিষয়ক প্রশিক্ষণ রোববার (৬ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। মোবাইল মেডিকেল টিমের মাধ্যমে চট্টগ্রাম শহরে সুবিধাবঞ্চিত নগরবাসী, বস্তিবাসী, কারখানার শ্রমিক ও ভাসমান জনগোষ্ঠীর প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান কার্যক্রম নিশ্চিতকরণের লক্ষ্যে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লক্ষ্য ছিল প্রান্তিক জনগোষ্ঠী ও সুবিধাবঞ্চিত মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। আজ তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় গ্রামে কমিউনিটি ক্লিনিক ও শহরাঞ্চলে মোবাইল মেডিকেল টিমের মাধ্যমে সুবিধাবঞ্চিত মানুষের মাঝে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা পৌঁছে দেয়া হচ্ছে।

সরকারের নির্দেশনা দেশের একটি মানুষও স্বাস্থ্যসেবার আওতার বাইরে থাকবে না। সে লক্ষ্যে গ্রামে ও আরবান এলাকায় এ মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সকলের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার যে পদক্ষেপ নিয়েছেন তা পুরোপুরি বাস্তবায়ন করতে হলে সমন্বিত উদ্যোগ প্রয়োজন।

সেখ ফজলে রাব্বির সভাপতিত্বে এবং জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের আরবান হেলথের প্রোগ্রাম ম্যানেজার ডা. সৈয়দ কামরুল ইসলাম, ইউএইচসি’র ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. কাজী শফিউল আজম, আরবান হেলথের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. সাবরিনা হক, ট্রাইবাল হেলথের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. সৃজন সাহা অনিক, জেলা সিভিল সার্জন কার্যালয়ের এমওডিসি ডা. মোহাম্মদ নুরুল হায়দার, এমওসিএস ডা. ওয়াজেদ চৌধুরী অভি, সিনিয়র মেডিকেল অফিসার ডা. মোঃ নওশাদ প্রমূখ।

জেলা সিভিল সার্জন নেতৃত্বে স্বাস্থ্য বিভাগের অধীন আরবান এলাকার মেডিকেল অফিসার, সিভিল সার্জন কার্যালয়ে সংযুক্ত মেডিকেল অফিসার, এসএসিএম, ফার্মাসিস্ট ও প্যারামেডিকগণ প্রশিক্ষণে অংশ নেন।

বিএস/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm