s alam cement
আক্রান্ত
৭৫৩৬৩
সুস্থ
৫৩৮৯৮
মৃত্যু
৮৮৫

সুপ্রিম কোর্টেও ‘না’, ছেলেসহ চট্টগ্রামের শিল্পপতি শামসু বিদেশ যেতেই পারবেন না

0

ব্যাংক থেকে নেওয়া ৬৩ কোটি টাকার ঋণ শোধ না করায় চট্টগ্রামের শিল্পপতি শামসুল আলম ও তার ছেলে মিজানুর রহমানকে বিদেশ যাওয়ার অনুমতির আদেশ স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। এর ফলে তারা আর বিদেশ যেতে পারছেন না বলে জানিয়েছেন আইনজীবীরা।

সোমবার (১২ জুলাই) হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসানের আদালত এই আদেশ দেন।

আদালতে ব্যবসায়ী শামসুল আলম ও তার ছেলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অন্যদিকে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ।

মামলার বিবরণী থেকে জানা গেছে, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) চট্টগ্রামে কদমতলী শাখায় স্থানীয় শামসু স’ মিলের মালিক শামসুল আলমের কাছে ঋণ বাবদ ৬৩ কোটি টাকার মতো পাওনা আছে। আর এই ঋণের জামিনদার তার ছেলে মিজানুর রহমান। যে সম্পত্তির অনুকুলে ঋণ দেওয়া হয়েছে সেই সম্পত্তি শামসুল আলম তার ছেলের নামে হেবা দলিল করে দিয়েছেন। তারা বিদেশে চলে যাবেন বলে গুঞ্জন উঠলে ব্যাংক কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে মামলা করে।

ওই মামলায় আত্মসমর্পণ করে জামিনও পান তারা। তবে জামিনের শর্ত ছিল পাসপোর্ট জমা রাখা এবং বিদেশে যেতে আদালতের অনুমতি নেওয়া। গত ২৯ জুন তাদের আবেদনের শুনানি নিয়ে চট্টগ্রামের মেট্রেপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ বিদেশ যাওয়ায় তাদের অনুমতি দেন। এ আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে ব্যাংক কর্তৃপক্ষ।

সে আবেদনের শুনানি নিয়ে গত ৬ জুলাই চট্টগ্রামের ব্যবসায়ী শামসুল আলম ও তার ছেলে মিজানুর রহমানকে বিদেশ যাওয়ার অনুমতি দেওয়া নিম্ন আদালতের আদেশ স্থগিত করেন হাইকোর্ট। বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করে আসামিরা।

Din Mohammed Convention Hall

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm