সুপার ওভারে হারলো বাংলাদেশের মেয়েরা

0

সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টিতে এসে সুপার ওভারে গিয়ে হারলো বাংলাদেশের নারীরা। আন-অফিসিয়াল তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জেতা বাংলাদেশ এমার্জিং প্লেয়ার নারী দল স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে হারে নিগার সুলতানার দলটি। সিরিজের তৃতীয় বা শেষ ম্যাচে ২০ ওভারে ফল না আসায় ম্যাচটি গড়ায় সুপার ওভারে। সেখানেও হেরে যায় বাংলাদেশ।

রোববার (৪ আগস্ট) শেষ ম্যাচে মাঠে নামে দুই দল। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি নিগার সুলতানা। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে স্বাগতিকরা তোলে ১৪৭ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ নারী দল ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে প্রোটিয়াদের সমান ১৪৭ রান। ম্যাচ গড়ায় সুপার ওভারে।

টসে জিতলেও ম্যাচে গিয়ে সুপার ওভারে হেরে যায় বাংলাশের নারীরা।

ফিল্ডিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই আঘাত হানেন রিতু মনি। প্রোটিয়া ওপেনার চেট্টিকে ফিরিয়ে দেন ব্যক্তিগত ১ রানে। এরপর ৪৯ রানের জুটি গড়েন ব্রিটজ এবং দলপতি ডি নিকার্ক। ব্রিটজ ৩৬ বলে পাঁচ বাউন্ডারিতে করেন ৩৫ রান। ডি নিকার্ক ৫৩ বলে সাতটি চার আর তিনটি ছক্কায় করেন অপরাজিত ৮৩ রান। সিয়ার্লি ২২ বলে করেন ২০ রান। ৩ রানে অপরাজিত থাকেন গোডাল।

বাংলাদেশের নাহিদা আখতার ৪ ওভারে ২৭ রান দিয়ে তুলে নেন একটি উইকেট। রিতু মনি ৪ ওভারে ৩৩ রান দিয়ে পান একটি উইকেট। ৪ ওভারে ২৬ রান খরচায় একটি উইকেট পান ফাহিমা খাতুন। ফারিহা, খাদিজা আর শায়লা শারমিন কোনো উইকেট পাননি।

১৪৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে মুর্শিদা খাতুন এবং সানজিদা ইসলাম তুলে নেন ৬৫ রান। মুর্শিদা ২৮ বলে তিনটি বাউন্ডারিতে ২৬ রান করেন। শেষ অবধি ব্যাট চালিয়েছেন সানজিদা। ৫৮ বলে আটটি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ৭৩ রান। দলপতি নিগার সুলতানা ৩, রিতু মনি ১৬, শবনম মোস্তারি ১০, ফাহিমা ২ আর শায়লা শারমিন ৬* রান করেন।

সুপার ওভারে ব্যাটিংয়ে নামেন সানজিদা ইসলাম। প্রথম বলে ২ রান নিলেও দ্বিতীয় বলে কোনো রান পাননি তিনি। তৃতীয় বলে আউট হলে ব্যাটিংয়ে আসেন নিগার সুলতানা। চতুর্থ বলে ২, পঞ্চম বলে ২ আর শেষ বলে চার হাঁকান তিনি। বাংলাদেশ সুপার ওভারে ১ উইকেট হারিয়ে তোলে ১০ রান। রিতু মনির হাতে বল তুলে দেন বাংলাদেশ দলপতি। প্রোটিয়া ওপেনার ডি ক্লার্ক প্রথম বলে ছক্কা, দ্বিতীয় বলে চার আর তৃতীয় বলে আরও একটি চার হাঁকিয়ে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটি প্রোটিয়ারা ৩-০ তে জিতে নেয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন