আক্রান্ত
১৮২৬৯
সুস্থ
১৪৫২৪
মৃত্যু
২৮৪

সুপারির এক চালানেই ৩২ লাখ টাকা শুল্ক ফাঁকির চেষ্টা

0

ঘোষণায় ছিল ৩৬ মেট্রিক টন, আনা হল ৫৬ মেট্রিক টন। শুল্ক ফাঁকি দিয়ে সুপারি আমদানির এমন চেষ্টা ধরা পড়লো চট্টগ্রাম কাস্টমসে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) সুপারির ওই চালানটি জব্দ করে কাস্টমসের অডিট ইনভেস্টগ্রেশন এন্ড রিসার্চ (এআইআর) শাখা। এ ঘটনায় শুল্ক ফাঁকির মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

জানা গেছে, গত ২৫ আগস্ট সুপারি ঘোষণা দিয়ে থাইল্যান্ড থেকে একটি চালান আমদানি করা হয়। কাস্টমসের এআইআর শাখা ও কাস্টমস গোয়েন্দারা ওইদিনই চালানটির দুই কনটেইনার পণ্য শতভাগ কায়িক পরীক্ষা করেন। ঘোষণা অনুযায়ী এই চালানে ৩৬ মেট্রিক টন সুপারি থাকার কথা থাকলেও পাওয়া গেছে ৫৬ মেট্রিক টন। ২০ মেট্রিক টন বেশি সুপারি ছিল সেখানে।

পণ্যের চালানটিতে ৩২ লাখ টাকা শুল্ক ফাঁকির চেষ্টা করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম কাস্টমসের অডিট ইনভেস্টিগেশন এন্ড রিসার্চ (এআইআর) শাখার সহকারী কমিশনার নুর এ হাসনা সানজিদা অনসূয়া।

চট্টগ্রামের নতুন চাক্তাইয়ের ২১৩/৫ নওজোয়ান প্লাজার খান এন্ড সন্স সুপারির ওই চালানাটির আমদানিকারক। চালানটি খালাসের জন্য সিএন্ডএফ প্রতিনিধি আগ্রাবাদের মেরিনো ট্রেডার্স লিমিটেড চট্টগ্রাম কাস্টম হাউসে গত ৫ আগস্ট বিল অফ এন্ট্রি দাখিল করেছিল।

এএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm