সীতাকুণ্ড ইউসুফ টেক্সটাইল ও সুলতানা জুট মিলের পজেসান দখল প্রচেষ্টা হস্তান্তরে আদালতের স্থিতাবস্থা

0

প্রেস বিজ্ঞপ্তিঃ

চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিল্প প্রতিষ্ঠান সীতাকুণ্ড থানাধীন মসজিদা কুমিরা এলাকায় অবস্থিত ইউসুফ টেক্সটাইল লিঃ ও সুলতানা জুট মিলস লিঃ এর প্রায় ৩০ একর সম্পত্তির বেআইনী হস্তান্তর ও জবর দখল বন্ধে শান্তি শৃঙ্খলা ও স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার এ.ডি.এম (উত্তর) মোঃ আব্দুল জলিল এর আদালত এ আদেশ দেন ।

s alam president – mobile

chittagong_court20141014072632

আদালত সূত্রে জানা যায়, মিল দুটির ৬ পরিচালক ও শেয়ার হোল্ডারগণ পক্ষে পরিচালক মোহাম্মদ ইদ্রিচ মিনহাজ বাদী হয়ে ফৌজদারি কার্যবিধি ১৪৫ ধারার বিধান মতে মামলাটি দায়ের করেন।

 

মামলার অন্যান্য প্রার্থিকগণ হলেন শিল্পপতি মরহুম ইউসুফ সাহেবের ৫ পুত্র কন্যাগণ মোহাম্মদ শাহনেওয়াজ, মোহাম্মদ শাহ আলম, শিরিন আকতার, কাউছার পারভীন ও ফরিদা ইয়াছমিন ।

 

Yakub Group

আদালত নথি পর্যালোচনা ও প্রার্থিকের জবানবন্দী গ্রহণ ও বিজ্ঞ আইনজীবীগণের যুক্তিতর্ক  শুনানী শেষে নালিশী সম্পত্তিতে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য এবং এ সম্পর্কিত সরেজমিনে তদন্ত রিপোর্ট দাখিলের জন্য ওসি সীতাকুণ্ড থানাকে নির্দেশ দিয়েছেন ।

 

আদালতে প্রার্থিক বলেন, তাঁর মরহুম দাদা প্রখ্যাত শিল্পপতি মুহাম্মদ ইউসুফের প্রতিষ্ঠিত উক্ত শিল্প প্রতিষ্ঠান সমূহের মালিকানাধীন খাস স্বত্ব দখলীয় প্রায় ৩০ একর সম্পত্তির পজেশান কোম্পানীর অপর পরিচালক মোহাম্মদ শাহ মুরাদ সহ অন্যান্য প্রতিপক্ষগণ পরস্পর যোগসাজশে কোম্পানির নামে প্রকৃত পরিচালক ও শেয়ারহোল্ডারদের অগোচরে জাল জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে কোম্পানির জি এম এবং এজিএম ব্যাতিরেকে বিভিন্ন ভুয়া প্রতারণার দলিল সৃজনে আরেকটি বৃহৎ শিল্প প্রতিষ্ঠানকে হস্তান্তরের অপচেষ্টায় লিপ্ত, আইন বহির্ভূত পন্থায় উক্ত হস্তান্তরে আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ও রক্তপাতের আশঙ্কা রয়েছে।

 

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন মানবাধিকার আইনজীবী অ্যডভোকেট জিয়া হাবীব আহ্সান, অ্যডভোকেট মোহাম্মদ শরীফ উদ্দিন, অ্যডভোকেট এ.এইচ.এম জসীম উদ্দিন, অ্যডভোকেট দেওয়ান ফিরোজ আহমেদ, অ্যডভোকেট প্রদীপ আইচ দীপু, অ্যডভোকেট সাইফুদ্দিন খালেদ, অ্যডভোকেট মোঃ হাসান আলী প্রমুখ।

 

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!