সীতাকুণ্ডে ২ হাজার লিটার টিসিবির তেল জব্দ, ব্যবসায়ীর জেল

0

চট্টগ্রামের সীতাকুণ্ডে এক ব্যবসা প্রতিষ্ঠান থেকে দুই হাজার লিটার টিসিবির সয়াবিন তেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৭ আগস্ট) বিকাল ৫টায় উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের জোড় আমতল এলাকার মাসুদ স্টোর নামের ব্যবসা প্রতিষ্ঠান থেকে মজুদ করা এসব তেল জব্দ করা হয়।

অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাত হোসেন।

অবৈধভাবে তেল মজুদ করায় ওই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মাসুদকে এক মাসের জেল ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সময় অবৈধ মজুদকারীকে সহযোগিতা করায় পাশের দোকানি মো. রুবেলকেও ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউএনও মো. শাহাদাত হোসেন বলেন, ‘চট্টগ্রামের টিসিবির কোনো ডিলার থেকে অবৈধভাবে বিপুল পরিমাণ সয়াবিন তেল কিনে মজুদ করেন সীতাকুণ্ডের জোড় আমতল এলাকার ওই ব্যবসায়ী। এ খবর জানতে পেরে আমি বিকাল ৫টায় মাসুদ স্টোর নামের ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করি।’

Yakub Group

তিনি বলেন, ‘আমরা আরেক দোকানি রুবেলের কাছে মাসুদ স্টোর সম্পর্কে জানতে চাইলে তিনি মাসুদকে ফোন করে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের কথা জানিয়ে দেন। এতে তিনি দোকান বন্ধ করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু আমরা ততক্ষণে সেখানে পৌঁছে গেলে মাসুদ পালাতে পারেননি। দোকানে অভিযান চালিয়ে দুই হাজার লিটার সয়াবিন তেল ও ১০০টি খালি বোতল জব্দ করি।’

প্রতিষ্ঠানের মালিক মাসুদকে এক মাসের জেল এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মাসুদকে সহযোগিতা করায় ব্যবসায়ী রুবেলকেও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান ইউএনও।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm