s alam cement
আক্রান্ত
৩৪৭৭৫
সুস্থ
৩২০০৫
মৃত্যু
৩৭১

সীতাকুণ্ডে স্কুল-মাদ্রাসায় জিপিএ-৫ পেয়েছে ১৯২ শিক্ষার্থী

0

সীতাকুণ্ডে ৩২টি স্কুল ও ১৪টি মাদ্রাসা এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে বিভিন্ন স্কুলের মোট ১৮৮ শিক্ষার্থী এবং মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে ৪ জন জিপিএ-৫ পেয়েছে ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মামুন জানান, সীতাকুণ্ডে বিদ্যালয়গুলোর মধ্যে সবচেয়ে ভালো ফলাফল করেছে ফৌজদারহাট ক্যাডেট কলেজ। এই বিদ্যালয় থেকে ৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তার মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫০ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৪৮ জন।

এছাড়া আরও যে সকল স্কুলগুলো জিপিএ-৫ পেয়েছে ফৌজদারহাট কলেজিয়েট উচ্চ বিদ্যালয় জিপিএ-৫ পেয়েছে ১০ জন, বাংলাদেশ মিলিটারি একাডেমি উচ্চ বিদ্যালয় থেকে ১৫, সীতাকুণ্ড বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৭, সীতাকুণ্ড সরকারি আর্দশ উচ্চ বিদ্যালয় থেকে ১৪, সবুজ শিক্ষায়তন উচ্চ বিদ্যালয় থেকে ১৪, লতিফপুর আ. জলিল উচ্চ বিদ্যালয় জিপিএ-৫ পেয়েছে ২, ভাটিয়ারী হাজী টিএসি উচ্চ বিদ্যালয় থেকে ৪, এমএ কাশেম রাজা উচ্চ বিদ্যালয় থেকে ৩, কুমিরা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩, মছজিদ্দা উচ্চ বিদ্যালয় থেকে ৫, লতিফা সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩, বাড়বকুণ্ড উচ্চ বিদ্যালয় থেকে ৪, সিসিসি উচ্চ বিদ্যালয় থেকে ২, মাহমুদাবাদ উচ্চ বিদ্যালয় থেকে ৮, শহীদ ক্যাপ্টেন শামছুলহুদা উচ্চ বিদ্যালয় থেকে ৬, জাফরনগর অপর্ণাচরণ উচ্চ বিদ্যালয় থেকে ৪, টেরিয়াইল উচ্চ বিদ্যালয় থেকে ৬, বাঁশবাড়ীয়া উচ্চ বিদ্যালয় থেকে ৬, সাদেক মস্তান উচ্চ বিদ্যালয় থেকে ২, হযরত কালুশাহ (রঃ) বালিকা উচ্চ বিদ্যারয় থেকে ১ ও মাদাম বিবিরহাট উচ্চ বিদ্যালয় থেকে ১ জন জিপিএ-৫ পেয়েছে।

অপরদিকে উপজেলার দাখিল পরীক্ষায় অংশ নেয়া হযরত খাজা কালুশাহ (রা.) সিনিয়র মাদ্রাসা থেকে জিপিএ-৫ পেয়েছে ১ জন, বগাচতর ফাজিল মাদ্রাসা থেকে ১ জন, রড় দারোগার হাট দাখিল মাদ্রাসা থেকে ১ জন ও মাদ্রাসা-এ-মুহাম্মদীয়া আহম্মদীয়া থেকে ১জন জিপিএ-৫ পেয়েছে। এই হিসেবে এবার বিদ্যালয়গুলোতে পাশের হার শতকরা ৮৫ দশমিক ২০ এবং মাদ্রাসাগুলোতে পাশের শতকরা হার শতকরা ৮৮ দশমিক ৫৭।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm