সীতাকুণ্ডে মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে কৃষককে কুপিয়ে হত্যার চেষ্টা

চট্টগ্রামে সীতাকুণ্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির চেষ্টাকালে অস্ত্রসহ ডাকাতদলকে চিনে ফেলায় এক কৃষককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) ভোর রাতে সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড দাড়ালিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী ওই কৃষক বাদি হয়ে সীতাকুণ্ড থানায় একটি মামলা দায়ের করেছেন। অপরদিকে একই দিন অন্য একটি স্পটে ডাকাতির প্রস্তুতিকালে এক ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ দুটি ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, বুধবার (২৪ আগস্ট) ভোর ৪টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড উপজেলাধীন বাড়বকুণ্ড ইউনিয়নের দাড়ালিয়া পাড়া এলাকা দিয়ে পেয়ারা ও সবজি সংগ্রহ করতে স্থানীয় দুই কৃষক সাহাব উদ্দিন (৩৫) ও তাজুল ইসলাম পাহাড়ে যাচ্ছিলেন। তারা গ্রামীণ সড়ক থেকে মহাসড়কে উঠতেই দেখতে পান যানবাহনে ডাকাতির উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অপেক্ষা করছিল একই এলাকার পেশাদার ডাকাত বাবলু, সাগর, সায়মুন, আজিজুল হক প্রকাশ আজিজ ও নয়নসহ অজ্ঞাত আরও তিনজন।

এ সময় মহাসড়কে অস্ত্রশস্ত্র নিয়ে এতো রাতে কেন দাড়িয়ে আছে তা জানতে চান সাহাব উদ্দিন। ডাকাতদের চিনে ফেলায় ডাকাতরা আতঙ্কিত হয়ে পড়ে। একপর্যায়ে তারা হত্যার উদ্দেশ্যে দুই কৃষককেই ধাওয়া করে। এ সময় সাহাব উদ্দিনকে ধরে এলোপাতাড়ি কুপিয়ে জখম ও গুরুতর আহত করে। তবে প্রাণভয়ে দৌড়ে পালিয়ে যান সাথে থাকা কৃষক তাজুল ইসলাম।

আহত সাহাব উদ্দিনের শ্যালক রুহুল আমিন জানান, ডাকাতের অস্ত্রের কোপে ভগ্নিপতি আহত হওয়ার ঘটনাটি কৃষক তাজুলের মাধ্যমে জানতে পারেন তারা। জেনে তাকে উদ্ধারের জন্য তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করেন। ততক্ষণে চিৎকারে আশপাশের লোকজন দৌড়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে সাহাব উদ্দিনকে মহাসড়কের পাশে রক্তাক্ত অবস্থায় সড়কে পড়ে থাকতে দেখেন। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কিন্তু আহতের অবস্থা সংকটাপন্ন হওয়ায় চিকিৎসক তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

Yakub Group

এ বিষয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের লিডার আব্দুস সবুর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভোর রাতে জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে আহত কৃষককে উদ্ধার করতে তারা বাড়বকুণ্ড ছুটে আসেন। কিন্তু তারা পৌঁছার আগে পরিবারের সদস্যরা কৃষক সাহাব উদ্দিনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তারা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে আহতের বিস্তারিত পরিচয় নিয়েছেন।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক জানান, কৃষককে কুপিয়ে আহত করার ঘটনায় সাহাব উদ্দিন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে আগেও একাধিক ডাকাতিসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে মামলা আছে। তারা কয়েকবার গ্রেপ্তারও হয়েছিল। তাদের আবার গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে একই রাত ১টার দিকে সীতাকুণ্ডের কুমিরা এলাকায় একটি ডাকাতদল দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে মহাসড়কে ডাকাতির চেষ্টা করছিল— গোপন সূত্রে এমন খবর পেয়ে কাছাকাছি টহলরত সীতাকুণ্ড থানার এসআই মহিউদ্দিন নাছরুল্লাহ রুবেল ফোর্স নিয়ে গিয়ে তাদের ধাওয়া দিলে মেহেদী হাসান হিরণ প্রকাশ হিরু (২২) আটক হন। তবে তার সঙ্গীরা পালিয়ে যায়। এসময় তার কাছ থেকে একটি লোহার রড ও পালিয়ে যাওয়া ডাকাতদের লাঠি, রড, টর্চলাইট জব্দ করা ছাড়াও একটি সিএনজি টেক্সি আটক করা হয়। হিরু ছোট কুমিরা এলাকার ৩নং ওয়ার্ডের মৃত বাবুলের পুত্র। এ ঘটনায় থানায় আরও একটি মামলা হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm