সিভাসুতে নতুন সনাতনী শিক্ষার্থীদের গীতা দিলো ইসকন

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২০২৩ শিক্ষাবর্ষের নতুন সনাতনী শিক্ষার্থীদের শ্রীমদ্ভগবত গীতা দেওয়া হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সিভাসু পূজা উদযাপন পরিষদ ও সেন্ট্রাল ভয়েস, নন্দনকানন ইসকন ইয়ূথ ফোরামের ব্যবস্থাপনায় গীতা বিতরণ, বিশেষ সেমিনার ও মহাপ্রসাদ বিতরণ করা হয়।

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের প্রিয় সকলেই। তবে ভগবান বলছেন যারা আমাকে সর্বদায় স্মরন রাখে, তারা আমার অত্যন্ত প্রিয়। মানব জীবনকে সুন্দর ভাবে পরিচালনার জন্য ভগবদ গীতার শিক্ষা অপরিসীম।

s alam president – mobile

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিভাসু নবনিযুক্ত ছাত্রকল্যাণ প্রধান ও এনাটমি অ্যান্ড হিস্টোলজি ডিপার্টমেন্টের অ্যাসোসিয়েট প্রফেসর ড. সুব্রত কুমার শীল, এপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল টেকনোলজি ডিপার্টমেন্টের অ্যাসোসিয়েট প্রফেসর শুভংকর সাহা, অ্যানিম্যাল সাইন্স অ্যান্ড নিউট্রিশন ডিপার্টমেন্টের এসিস্ট্যান্ট প্রফেসর ডা. প্রিয়াংকা ভৌমিক।

আয়োজনের প্রথম ধাপে কীর্তন এবং শিক্ষকমহলের শুভেচ্ছা বক্তব্য রাখেন। এরপর প্রবীণ শিক্ষার্থীরা নতুনদের হাতে লাল গোলাপ দিয়ে ও শুভেচ্ছা বার্তার মাধ্যমে বরণ করে নেন।

‘মন নিয়ন্ত্রেণের কৌশল’ এর ওপর বিশেষ সেমিনার প্রদান করেন বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক রাঘব কীর্তন দাস এবং মানব জীবনে ‘শ্রীমদ্ভগবত গীতার গুরুত্ব’ এর ওপর আলোচনা করেন ইসকন নন্দনকানন শ্রীশ্রী রাধামাধব মন্দির ও শ্রীশ্রী গৌর নিতাই আশ্রমের যুগ্ম সাধারণ সম্পাদক মুকুন্দ ভক্তি দাস ব্রহ্মচারী।

Yakub Group

এছাড়া ছয় পর্বের ‘নিজেকে আবিষ্কার করুন’ কোর্সের ওপর আলোচনা করেন রুপময় গোপীনাথ দাস।

আয়োজনে সিভাসু পুজা উদযাপন পরিষদের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র শিক্ষার্থী অভিষেক নন্দী, প্রান্ত সেন, ইমন দাশসহ প্রমুখ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm