s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

সিডিএ কর্তারা ‘জরুরি মিটিংয়ে’ ঢাকায়, দেরি হবে ফ্লাইওভারে ফাটলের সমাধান

0

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) উর্ধ্বতন কর্মকর্তারা ‘ঢাকায় জরুরি মিটিংয়ে’, তাই বহদ্দারহাট এমএ মান্নান ফ্লাইওভারের র‌্যাম্পের পিলারে দেখা দেওয়া ফাটল সংস্কার করা যাচ্ছে না। ফলে সোমবার রাত থেকে ফ্লাইওভারে ওঠানামার পথ বন্ধ রয়েছে, যার কারণে বহদ্দারহাট-চান্দগাঁও জুড়ে দেখা দিয়েছে তীব্র যানজট। এর প্রভাবে ব্যাপক দুর্ভোগ পোহাতে হচ্ছে জনগণকে। সংশ্লিষ্টরা ধারণা করছেন, দুর্ভোগ সারতে কমপক্ষে সপ্তাহখানেক লেগে যাবে।

সরজমিনে দেখা যায়, এমএ মান্নান ফ্লাইওভারের চান্দগাঁওমুখী ওঠা-নামার পথ বন্ধ করে দেয়ার ফলে ওই এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। বিকেল হওয়ার সাথে সাথে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় সেখানে অতিরিক্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়।

টানা ২-৩ ঘণ্টা জ্যামে আটকে থাকার কারণে অনেকেই গাড়ি থেকে নেমে হেঁটে নিজ গন্তব্যে রওনা দেন। বিভিন্ন স্থান থেকেও অনেকেই দেখতে এসেছেন। এছাড়াও আরাকান সড়কমুখী র্যাদম্পে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। যার কারণে যান চলাচলে চাপ সৃষ্টি হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) বহদ্দারহাট ফ্লাইওভারের দুটি পিলারে বড় ধরনের ফাটল দেখা দেয়। এসব ফাটল শনাক্ত করার পর দুর্ঘটনা এড়াতে ফ্লাইওভারের মোহরা অংশে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। ওইদিন রাতে এক পথচারী ফাটল দেখতে পেয়ে ফেসবুকে সেটি নিয়ে একটি পোস্ট দেন। ওই পোস্ট পুলিশের নজরে আসার পর তারা বহদ্দারহাট মদিনা হোটেলের সামনের ফ্লাইওভার পর্যবেক্ষণ করে দুটি পিলারের ওপরের অংশে বড় ফাটল শনাক্ত করে। এর পর মোহরার অংশ দিয়ে যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ।

জানতে চাইলে সিডিএ’র প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস চটগ্রাম প্রতিদিনকে বলেন, আমরা সকাল থেকে মন্ত্রণালয়ের মিটিংয়ে আছি। পিলারগুলো পরীক্ষা করে দেখা হচ্ছে। পিলারের ফাটল অতটা ভয়াবহ না। বিষয়টি দ্রুত সমাধানের চেষ্টা করছি, মানুষ যাতে আতংকিত না হয়।

চান্দগাঁও থানা ওসি মো. মঈনুর রহমান বলেন, ‘ফ্লাইওভারের পিলারে ফাটল দেখা দেওয়ার কারণে সকাল থেকে রাস্তায় তীব্র যানজট লেগে আছে। আমি নিজেও জ্যামে আটকে আছি এখন পর্যন্ত থানায় পৌঁছাতে পারিনি। আমাদের ট্রাফিক পুলিশ কম তাও তারা চেষ্টা করে যাচ্ছে যতটুকু সম্ভব যানজট কমানো যায়।’

ওসি বলেন, ‘এদিকে পোশাক ও শিল্প কারখানা বেশি যার কারণে বড় বড় গাড়ি ট্রাক ফ্লাইওভার দিয়ে যাওয়া আসা করে। কিন্তু এখন ফ্লাইওভার বন্ধ থাকায় নিচ দিয়ে যাওয়ার ফলে উভয় পাশে যানজট লেগেছে। ’

তিনি আরও বলেন, ‘ফ্লাইওভারের পিলার ফাটলের পরপরই আমরা সিডিএ’র সাথে যোগাযোগ করি। তারা ঢাকায় জরুরি মিটিংয়ে গিয়েছে, এসে বিষয়টি তদারকি করবে। সপ্তাহখানেক তো এই যানজটের ও দুর্ভোগের মধ্য দিয়ে আমাদের যেতে হবে।’

আরএ/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm