সিডিএর ফ্ল্যাটে ক্রেতার অনীহা, ১৬৫ ফ্ল্যাটে আবেদন মাত্র ১৫২

0

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) ‘সিডিএ স্কয়ারে’ ১৬৫টি ফ্ল্যাটের বিপরীতে আবেদন জমা পড়েছে মাত্র ১৫২টি। ক্রেতাদের সাড়া কম মেলায় বাকি ১৩টি ফ্ল্যাট বিক্রির জন্য আবার আবেদন আহ্বান করা হবে। ফ্ল্যাট নির্মাণের কাজ শেষ হতেও সময় লাগবে আরও তিন বছর। বরাবরই অভিযোগ ছিল, বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর চেয়েও সরকারি সেবা সংস্থা সিডিএ ফ্ল্যাটের দাম রেখেছে অনেক বেশি। এ কারণেই মূলত সাড়া মিলেছে কম।

নগরীর দুই নম্বর গেটের বেবি সুপার মার্কেট এলাকায় ‘সিডিএ স্কয়ার’ নামের এই প্রকল্পে রয়েছে মোট তিনটি ভবন। এর মধ্যে ১৮ তলার দুটি ও ১৯ তলার একটি ভবন বর্তমানে নির্মাণাধীন। জমা পড়া আবেদনগুলোর মধ্যে ২ হাজার বর্গফুটের ৪৫টি ফ্ল্যাটের বিপরীতে পড়েছে ৬৯টি। ১ হাজার ৫০০ বর্গফুট এবং ১ হাজার ৮০০ বর্গফুট আয়তনের ৬০টি করে মোট ১২০টি ফ্ল্যাটের বিপরীতে পড়েছে মাত্র ৮৩টি আবেদন।

২০১১ সালে ‘সিডিএ স্কয়ার’ নামের এই ফ্ল্যাট প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয় সিডিএ। এজন্য ব্যয় ধরা হয় ১৫৩ কোটি ১১ লাখ টাকা। তবে প্রকল্পের কাজ শুরু হয় ২০১৭ সালের ১ ফেব্রুয়ারি। ২০১৯ সালের ২৮ নভেম্বর ফ্ল্যাট বিক্রির আবেদন ফরম বিক্রি শুরু হয়। চলতি বছরের ১২ জানুয়ারি আবেদন ফরম জমা দেওয়ার শেষ সময় নির্ধারিত ছিল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন