আক্রান্ত
১১৩৮৫
সুস্থ
১৩৪০
মৃত্যু
২১৪

অজুহাত/ ‘সিট খালি নেই’ বলে চবি শিক্ষককে ফিরিয়ে দিল মেট্রোপলিটন হসপিটাল

0
high flow nasal cannula – mobile

শরীরের হালকা জ্বর নিয়ে চট্টগ্রাম নগরীর মেট্রোপলিটন হসপিটালে ভর্তি হতে এসেছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক। আর ‘সিট খালি নেই’ অজুহাতে তাকে ফিরিয়ে দিল হসপিটাল কর্তৃপক্ষ।

শনিবার (৩০ মে) সন্ধ্যায় মেট্রোপলিটন হসপিটাল কর্তৃপক্ষ ফিরিয়ে দিলে ওই অধ্যাপক পুলিশের সহযোগিতায় আরেকটি প্রাইভেট হসপিটালে ভর্তি হন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘করোনার কোনো লক্ষণই ওই অধ্যাপকের শরীরে নেই। গায়ে জ্বর আছে হালকা। শনিবার (৩০ মে) মেট্রোপলিটন হসপিটালে ভর্তি হতে চাইলে তারা সিট খালি নেই বলে ফিরিয়ে দিয়েছেন। পরে আমি পুলিশকে জানালে পুলিশ আরেকটি প্রাইভেট হসপিটাল রেফার করেন। সেখানে তাকে ভর্তি করিয়েছি।’

প্রসঙ্গত, শনিবার (৩০ মে) সার্কিট হাউজে বিভাগীয় কমিশনার, জেলা সিভিল সার্জনসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে বেসরকারি ক্লিনিক মালিক সমিতির বৈঠক হয়েছিল। সেখানে সিদ্ধান্ত হয়েছিল বেসরকারি সব হাসপাতাল করোনাসহ সব রোগীর চিকিৎসাসেবা দেবে। কিন্তু যেদিন সিদ্ধান্ত হলো সেদিনই রোগী ফিরিয়ে দিয়ে মেট্রোপলিটন হাসপাতাল মূলত স্বাস্থ্য বিভাগের কোন সিদ্ধান্ত ক্লিনিক মালিক সমিতির নামে সিন্ডিকেট যে কোন পাত্তাই দেয় না তার নজির স্থাপন করছে— এমন অভিমত সংশ্লিষ্ট অনেকের।

এ বিষয়ে কথা বলতে মেট্রোপলিটন হসপিটালের ব্যবস্থাপনা পরিচালকের মুঠোফোনে ফোন করেও সংযোগ পাওয়া যায়নি।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm