সিএমপিতে বঙ্গবন্ধু ম্যুরাল, প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে নানা আয়োজন

0

মুজিববর্ষ উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে স্থাপিত হচ্ছে জাতির জনকের ম্যুরাল। বুধবার (১১ ডিসেম্বর) বিকেল ৩টায় ‘জনক’ নামের এই ম্যুরালটি উদ্বোধন করবেন বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এছাড়াও এদিন সকালে পুলিশ কল্যাণ ট্রাস্ট পরিচালিত ‘কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের’ চট্টগ্রাম শাখা ও সিএমপির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীর কার্যক্রমও উদ্বোধন করবেন তিনি।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেল ৩টায় সিএমপির দামপাড়া পুলিশ লাইন্সে আয়োজিত মিট দ্যা প্রেসে এসব তথ্য জানান সিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আমেনা বেগম।

তিনি জানান, বুধবার সকাল ১১টায় আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে কমিউনিটি ব্যাংকের চট্টগ্রাম শাখার কার্যক্রম উদ্বোধন করবেন আইজিপি। এরপর বিকেল ৩টায় জনক নামের একটি ম্যুরাল উদ্বোধন করবেন তিনি। জাতির জনকের জন্মশত বার্ষিকী উপলক্ষে সিএমপি কার্যালয়ে এই ম্যুরালটি স্থাপন করা হয়েছে।

এছাড়া বিকেল সাড়ে ৩ টায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করবেন তিনি।

এ সময় সিএমপির বিভিন্ন উদ্যোগ ও অর্জন নিয়ে কথা বলেন তিনি। তিনি বলেন, জনবান্ধব পুলিশিংয়ে সিএমপি বিভিন্ন উদ্যোগ নিয়েছে বিভিন্ন সময়। আমরা হ্যালো ওসি, হ্যালো কমিশনারের মত উদ্যোগ নিয়েছি। আমাদের পরিকল্পনা হচ্ছে মানুষ পুলিশের কাছে আসবে না বরং পুলিশ মানুষের কাছে যাবে।

সিএমপির ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, এই ৪১ বছরে আমরা শুধুমাত্র একটি পুলিশ লাইন্স করেছি। আমরা নতুন করে আরেকটি পুলিশ লাইন্স স্থাপনের কথা ভাবছি। এছাড়া সিএমপির এরিয়া সম্প্রসারণের প্রাস্তবও দেয়া হয়েছে ইতোমধ্যে। এটি হলে বর্তমান ১৬টি থানা বেড়ে ২২টি থানা হবে। সিএমপির এলাকা কর্ণফুলী, বোয়ালখালী ও ফৌজদারহাট পর্যন্ত সম্প্রসারিত হবে।

এ সময় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোস্তাক আহমেদ খান, উপ-কমিশনার (স্পেশাল ব্রাঞ্চ) ওয়ারিশ আহমেদ উপস্থিত ছিলেন।

এআরটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন