সিআরবিতে দর্শনার্থীদের বসতে বাধা, ব্যবস্থা নেওয়া হয়নি সেই আরএনবির সিপাহীর বিরুদ্ধে

0

চট্টগ্রাম রেল পূর্বাঞ্চলের সেন্ট্রাল রেলওয়ে ভবনে যাওয়ার (সিআরবি) রাস্তায় বসায় দর্শনার্থী ও গণমাধ্যমকর্মীর সঙ্গে অশোভন আচরণের ঘটনায় কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।

গত ১৭ জুন সিআরবি যাওয়ার উঁচু রাস্তার দু’পাশে দর্শনার্থীদের বসতে বাধা দেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সিপাহী জসিম উদ্দিন। এখানে বসতে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপকের ‘নিষেধ’ আছে জানিয়ে তিনি সবাই নিচে গিয়ে বসতে বলেন। এ সময় গণমাধ্যমকর্মী এর কারণ জানতে চাইলে সাদা পোশাকধারী জসিম সবার সঙ্গে অশোভন আচরণ করেন।

জানা যায়, আরএনবির চিফ ইন্সপেক্টর (সিআই) মাসুদুর রহমানের ছত্রছায়া চলেন জসিম। তাকে নিয়ম বহির্ভূতভাবে সিআরবিতে ডিউটি বণ্টনের দায়িত্বও দিয়েছেন সিআই মাসুদুর। এছাড়া সিআইয়ের ‘ক্যাশিয়ার’ হিসেবে পরিচিত জসিম।

জসিমের বিরুদ্ধে সিআরবিতে বসা অবৈধ দোকানগুলো থেকে দৈনিক ‘চাঁদা’ নেওয়ারও অভিযোগ রয়েছে।

এর আগে গত ১৯ জুন চট্টগ্রাম প্রতিদিনে সিআরবিতে রাস্তার ধারে বসা ‘নিষেধ’, দোকান থেকে ‘চাঁদা’ নেন আরএনবির সিপাহী-শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

Yakub Group

এছাড়া এ ঘটনা নিয়ে আরএনবিকে গণমাধ্যমকর্মীদের কোনো ধরনের বক্তব্য দিতে উর্ধ্বতন কর্তৃপক্ষ নিষেধ করেছেন বলেও জানা গেছে নির্ভরযোগ্য সূত্রে।

সিআই মাসুদুর রহমানের কাছে জানতে চাইলে প্রথমে তিনি জসিমের বিষয়টি অস্বীকার করেন। পরে ছবিসহ প্রমাণ আছে জানালে তিনি পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক থেকে নিষেধাজ্ঞা আছে বলে জানান।

সিপাহী জসিম ও সিআই মাসুদুরের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে আরএরবির কমান্ড্যান্ট (পূর্ব) শফিকুল ইসলাম ওই ঘটনা অস্বীকার করেন। এরপর সরকারি কাজে চট্টগ্রামের বাইরে আছেন এবং কাল অফিস করবেন বলে জানান তিনি।

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm