সার্কিট হাউজে অনুষ্ঠিত হলো চট্টগ্রাম আঞ্চলিক টাস্কফোর্স সভা

0

চট্টগ্রাম আঞ্চলিক টাস্কফোর্স সভা সোমবার ( ২২ জুলাই) সার্কিট হাউস সম্মেলন কক্ষে সকাল দশটায় অনুষ্ঠিত হয়েছে।

সভায় বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা আদালত, ফৌজদারি মামলা, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, বিদ্যুৎ আদালত (উত্তর ও দক্ষিণ) স্থল ও নৌপথ টহল, আটক, মামলা, আবাসিক এলাকা, ব্যবসা কেন্দ্র, গুদামে অভিযান টাস্কফোর্স অভিযান, চোরাচালানরোধ, মামলা নিষ্পত্তি , জ্বালানি পাচার, এলাচি পাচার, কোরবানি গরুর গাড়িতে চাদাবাঁজি বন্ধে অগ্রিম পদক্ষেপ, বিগত সভায় গৃহীত সিদ্ধান্ত ও অগ্রগতিসহ নানা বিষয়ে আলোচনা করা হয়।

সভায় বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, ‘বিলম্বিত বিচার আসলে অবিচারের সমান। যথাসময়ে বিচার নিষ্পত্তি করা দরকার। মানুষ বিচারের জন্য বছরের পর বছর ঘুরবে। দীর্ঘ যুগ পর্যন্ত মামলা গড়াবে এটি দুর্ভাগ্যজনক। এ অবস্থার পরিবর্তন করতে হবে। দেশপ্রেম নিয়ে আমাদের দেশের জন্য কাজ করতে হবে। মানুষকে হয়রানি করা যাবেনা। মামলা ও নিষ্পত্তির গড় হারে সামঞ্জস্য থাকতে হবে।

তিনি আরো বলেন, আমাদের দেশ থেকে তেল ও এলাচি পাচারে বিজিবিকে সতর্ক থাকতে হবে। নিয়মিত তদারকি করতে হবে । চোরাচালান রোধে আরো নজরদারি বাড়াতে হবে। এসব ক্ষেত্রে মামলা গ্রহণের সময় সঠিক তথ্য লিপিবদ্ধ করার উপর জোর দেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, আমাদের দেশে কোরবানির সময় ভারত থেকে প্রচুর গরু আসে। এ সময় বিভিন্ন পয়েন্টে গরু বহন করা গাড়ি থেকে ব্যাপক চাঁদাবাজি হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন লে.কর্নেল মো. মাহবুবুল আলম অধিনায়ক র‌্যাব-৭, এম ফকরুল আলম কমিশনার কাস্টম হাউস, মো. সামছুল আলম উপ-পরিচালক ও আনসার ভিডিপি সদস্যরা।

সিএম/এসএস

Loading...
আরও পড়ুন