সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী আর নেই

বিএনপি সরকারের সাবেক প্রতিমন্ত্রী ও চট্টগ্রাম-১৫ বাঁশখালী আসনের সাবেক সংসদ সদস্য জাফরুল ইসলাম চৌধুরী মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে নগরীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বুধবার (৯ নভেম্বর) সকাল ১০ টায় চট্টগ্রাম নগরীর জামিয়াতুল ফালাহ্ মসজিদ মাঠে প্রথম ও দুপুর ২টায় বাঁশখালী বাঁশখালী ডিগ্রি কলেজের মাঠে জানাযা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরপর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে এই সাবেক সাংসদকে।

জানা যায়, সোমবার (৭ নভেম্বর) বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে অনুষ্ঠানে যোগ দেন তিনি। পরক্ষনেই অসুস্থবোধ করলে তাকে দ্রুত নগরীর একটি বেসরকারী হাসপাতালে ভর্তি কারানো হয়। একদিন পরই মৃত্যু হয় এই প্রবীণ রাজনীতিবিদের।

জাফরুল ইসলাম চৌধুরী ১৯৫০ সালের ১৪ অক্টোবর চট্টগ্রামের বাশঁখালী উপজেলায় জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম-১৫ আসনের সাবেক সংসদ সদস্য। তিনি বিএনপি সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন।

বানিজ্য বিভাগে স্নাতক ডিগ্রিধারী এই এমপি ১৯৯৬-৯৭ সালে চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সভাপতিও ছিলেন।

Yakub Group

২০০৮ সালের বাংলাদেশ সাধারণ নির্বাচনের জন্য তিনি চট্টগ্রাম -১৫ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে মনোনীত হয়েছিলেন।

২০০৯ সালের জুনে তিনি দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক নির্বাচিত হন। ২০১০ সালে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও বাংলাদেশ-জাতীয় সংসদীয় ফ্রেন্ডশিপ গ্রুপে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একমাত্র সংসদ সদস্য ছিলেন এই রাজনৈতিক নেতা।

বিএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm