s alam cement
আক্রান্ত
১০২১৮২
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২১

সাবেক এসপি ও দুই দারোগার বাসাসহ দোকান-আশ্রমে দুর্ধর্ষ চুরি

বাঁশখালী থানার সামনেই এক রাতে ৫ চুরি

0

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা সদর থানার সামনে গত সোমবার (৪ অক্টোবর) গভীর রাতে ৫ স্থানে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। চোরের দল এক রাতেই থানা থেকে মাত্র ২০ ফুট ও ১০০ ফুটের ব্যবধানে থাকা সাবেক অতিরিক্ত পুলিশ সুপার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তীর বাড়ি, বাঁশখালী থানার দুই এসআই মং চাকমা, এসআই লিটন চাকমার ভাড়া বাসা, বিতুল সওদাগরের মুদির দোকান এবং শ্রীশ্রী অদ্বৈতানন্দ ঋষিমঠ ও মিশনে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে।

এ ঘটনায় সাবেক পুলিশ সুপার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী থানায় এজাহার দিয়েছেন এবং ঋষিমঠের উপাধ্যক্ষ রামানন্দ পুরী মহারাজ অভিযোগ দিয়েছেন। অন্যরা অভিযোগ কিংবা এজাহার দেননি। থানার দুই এসআই জানান, চুরির সময় তারা বাসায় ছিলেন না। তালা আটকে রাতে তারা প্রতিদিনের মত থানার নিয়মিত টহলে ব্যস্ত ছিলেন। তালা কেটে চোরের দল চুরি করেছে।

সূত্রে জানা গেছে, সব কটি চুরির ঘটনা মিলে নগদ ১৪ লাখ টাকা, ৭ ভরি স্বর্ণলংকার এবং অন্যান্য মালামালসহ কমপক্ষে ২০ লাখ টাকার মালামাল চোরের দল চুরি করে নিয়ে গেছে। প্রত্যেকটি চুরির ঘটনাস্থলে বিশাল বিশাল লোহার রড, তালা কাটার মেশিন ফেলে গেছে।

স্থানীয়দের অভিযোগ, চোরের দল প্রতিদিন থানায় ওঠা-বসা করে। থানার সিসিটিভি ক্যামেরা যাচাই করলে চুরির রহস্য উম্মোচিত হতে পারে। থানায় দীর্ঘ ৩৬ বছর ধরে থাকা অবসরপ্রাপ্ত এক পুলিশ কনস্টেবলের সঙ্গে এই চোরচক্রের সখ্য রয়েছে বলে অভিযোগ আছে। পুলিশের প্রতিদিনের ডিউটি রোস্টার ফাঁস হয়ে যাওয়ায় চোরের দল কৌশলে এসব চুরির ঘটনা ঘটিয়ে আসছে দীর্ঘদিন ধরে।

সাবেক পুলিশ সুপার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, ‘আমরা নিজেদের বাড়িতে থাকি না। চট্টগ্রাম শহরে থাকি। থানার সামনেই বাড়ি। দুর্ধর্ষ চোরের দল আমাদের ঘরে রক্ষিত নগদ ২ লাখ ৫০ হাজার টাকা এবং ৫ ভরি স্বর্ণলংকারসহ অন্যান্য মালামাল নিয়ে গেছে। বিভিন্নস্ থানে ভাংচূর করেছে। আমি অজ্ঞাতনামাদের বিরুদ্ধে থানায় এজাহার দিয়েছি।’

শ্রীশ্রী অদ্বৈতানন্দ ঋষিমঠ ও মিশনের উপাধ্যক্ষ রামানন্দপুরী মহারাজ বলেন, আশ্রমের দোতলার আলমিরা ভেঙে নগদ ৫ লাখ টাকা ও ৫ ভরি স্বর্ণালংকার নিয়ে গেছে। এরপর চোরের দল সিসিটিভি ক্যামরার ডিভিডি মেশিনটিও নিয়ে গেছে। স্থানীয় চিহ্নিত চোরের দল এ কাজ করেছে। পুলিশ তদন্ত করছে।

Din Mohammed Convention Hall

বাঁশখালী থানার এসআই মোহাম্মদ আক্তার হোসাইন বলেন, চুরির ঘটনাগুলো খুবই জোরালোভাবে তদন্ত করা হচ্ছে। চোরের দলের কেউ রেহাই পাবে না।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm