সাফ মিশনে ভুটানকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের শুভ সূচনা

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ

0

আয়োজক ভুটানকে হারিয়ে সাফের মিশন শুরু করেছে লাল-সবুজ মেয়েরা। এদিকে বড় জয়ে মিশন শুরু করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতও। বুধবার (৯ অক্টোবর) শিরোপা পুনরুদ্ধারের মিশন নিয়ে সাফের অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে জয় দিয়েই শুরু করেছে বাংলাদেশ।

চাংলিমিথাং স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যায় সাড়ে ছয়টায় শুরু হওয়া ম্যাচে ভুটানকে ২-০ ব্যবধানে হারিয়েছে শামসুন্নাহাররা।

দু’বছর আগে ঢাকায় চ্যাম্পিয়ন হয়েছিলেন মারিয়া মান্ডারা। গেল বছর নেপালে সোনালী সেই ট্রফি ছোঁয়া হয়নি ভারতের কাছে অল্পের জন্য হেরে। তবে এবার মারিয়াদের উত্তরসূরীরা সেই ট্রফি পুনরুদ্ধার করতে চায়।

সেই মিশনে প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করেছে শামসুন্নাহার-রুপনারা। ২২ মিনিটে শাহেদা আক্তার রিপার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। তার নয় মিনিট পর রোজিনা আক্তারের গোলে ব্যবধান দ্বিগুণ করে মেয়েরা। দুই অর্ধেই দাপট দেখিয়ে খেললেও গোলের দেখা পাওয়ায় ওই ব্যবধানেই তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

চার দেশের অংশগ্রহণে সাফের শিরোপা নিয়েই দেশে ফিরতে চায় বাঘিনীরা। এবারের দলটাতে যেন নতুন মুখের ছড়াছড়ি। জেএফএ অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্ট থেকে বাছাইকৃতদের প্রশিক্ষণ দিয়ে তৈরি করা হয়েছে আসন্ন সাফ শিরোপার জন্য। এর আগে অবশ্য নয়জনের সাফ টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা আছে। সঙ্গে সাতজন খেলে এসেছে সুব্রত কাপ।

এদিকে প্রথম ম্যাচে নেপালকে ৪-১ ব্যবধানে হারিয়ে মিশন শুরু করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত।

বাংলাদেশ ছাড়াও টুর্নামেন্টে অংশ নিচ্ছে ভারত, নেপাল ও স্বাগতিক ভুটান। ১১ অক্টোবর নেপাল ও ১৩ অক্টোবর ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। লিগ ভিত্তিক টুর্নামেন্টের সেরা দু’দল ফাইনাল খেলবে ১৫ অক্টোবর।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন