s alam cement
আক্রান্ত
১০১৩১২
সুস্থ
৮৬১৬৯
মৃত্যু
১২৮২

সাপের কামড় ও বজ্রপাতে ৮ ঘন্টার ব্যবধানে প্রাণ গেল দুই জনের

0

রাঙামাটির বাঘাইছড়িতে সাপের কামড়ে একজনের ও বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে। দুজনই একই গ্রামের বাসিন্দা। বুধবার (১ সেপ্টেম্বর) রাত ১০টায় স্বর্ণজ্যোতি চাকমা (৫০) সাপের কামড়ে এবং বৃহষ্পতিবার (২ সেপ্টেম্বর) ভোরে আয়শেন চাকমা (৩০) বজ্রপাতে মারা যান।

আয়শেন চাকমা বঙ্গলতলী ইউনিয়নের জারুলছড়ি গ্রামের লক্ষি মনি চাকমা ও স্বর্ণজ্যোতি চাকমা হিমাংজয় চাকমার ছেলে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান জ্ঞানোজ্যোতি চাকমা।

মৃত্যুর বিষয় নিশ্চিত করে ইউপি চেয়ারম্যান জ্ঞানোজ্যোতি চাকমা বলেন, স্বর্ণজ্যোতি চাকমা গরুর জন্য ঘাস সংগ্রহ করতে গিয়ে বুধবার সকালে পাহাড়ে যান। সেখানে বিষাক্ত সাপের কামড়ে আহত হন। বাড়িতে এসে স্থানীয় পাহাড়ি কবিরাজ থেকে চিকিৎসা দেওয়া হয় তাকে, পরে রাত দশটায় নিজ বাড়িতে মারা যান তিনি।

অপরদিকে ভোর রাতে নিজ শয়ন কক্ষেই বজ্রপাতে আয়শেন চাকমার মৃত্যু হয়। একই দিনে দুর্ঘটনায় দুই জনের মৃত্যুতে গ্রামবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে।

সাপের কামড়ে আহত হয়ে দীর্ঘ সময় পেয়েও ডাক্তারের কাছে না যাওয়া দুঃখজনক বলে মনে করেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম। তিনি বলেন, ‘আমি আপনার কাছে এখনই বিষয়টি জানলাম, কেউ আমাকে জানায়নি। জানলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া যেতো।’

মৃত ব্যক্তিদের পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে সহায়তার আশ্বাস প্রদান করা হয়েছে। এবং স্থানীয় ইউনিয়ন পরিষদকে কাজে লাগিয়ে গ্রামবাসীকে সচেতন করতেও ব্যবস্থা নেয়া হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম।

Din Mohammed Convention Hall

কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm