সাতকানিয়া ছাত্রলীগের ‘বয়স্ক’ কমিটি নিয়ে বিতর্ক, বাতিলের দাবি নেতাদের

0

ছাত্রত্ব না থাকাসহ আরও নানা অভিযোগ এনে সদ্য ঘোষিত উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের একাংশ। ঘোষিত কমিটির বিরুদ্ধে তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ারও দাবি জানিয়েছেন তারা।

গত ৪ এপ্রিল মোহাম্মদ আলীকে সভাপতি ও আব্দুল মান্নানকে সাধারণ সম্পাদক করে সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এই কমিটি ঘোষণার পর স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা অভিযোগ তোলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক কারোরই ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী বয়স নেই। এমনকি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন চৌধুরী ক্ষোভ জানিয়ে বলেন, ‘ছাত্রত্বহীন ও বয়সসীমা পেরিয়ে যাওয়া মাটি ব্যবসায়ী আর বালু ব্যবসায়ীদের নিয়ে ছাত্রলীগের কমিটি সাতকানিয়ার ছাত্রসমাজ মেনে নেবে না।’

রোববার (১০ এপ্রিল) বিকেলে উপজেলা সাতকানিয়ার কেঁওচিয়ায় একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে ছাত্রলীগ একাংশের নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসাইন চৌধুরী তুহিন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, নবগঠিত কমিটির সভাপতি জামায়াত পরিবারের সন্তান। তার বিরুদ্ধে অবৈধ গ্যাস ও মাটি ব্যবসা এবং চন্ডীবৈদ্যের বাড়িতে আগুন দেওয়াসহ একাধিক অভিযোগ রয়েছে। এছাড়া বর্তমানে তার ছাত্রত্ব নেই। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী সভাপতির বয়স বর্তমানে ৩১ বছর ২০ দিন। গঠনতন্ত্র অনুযায়ী নবগঠিত কমিটির সভাপতির ছাত্রলীগ করার সুযোগ নেই।

নেতারা বলেন, অন্যদিকে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক আবদুল মান্নান সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন আগে। ওই সময় টাকার বিনিময়ে ছাত্রদল, ছাত্রশিবির কর্মী ও মোটরসাইকেল চুরির একাধিক মামলার আসামিকে উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ পাইয়ে দেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় কমিটি বিলুপ্ত হয়েছিল।

Yakub Group

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ দ্রুততম সময়ের মধ্যে আর্থিক লেনদেনের মাধ্যমে গঠিত বিতর্কিত ও অবৈধ কমিটির বিরুদ্ধে দ্রুত তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার দাবি জানান কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রহমত উল্লাহ বাবলু, সাবেক সহ সভাপতি রকিব উদ্দীন, আহসান উল্লাহ, রিয়াদ চৌধুরী, রায়হানুল ইসলাম, রাসেল উদ্দীন খোকন, আরাফাতুল ইসলাম সাজ্জাদ, তৌহিদুল ইসলাম, মো. শিবলু, মো. ইমরান, জিহাদুল ইসলাম, মো. রিয়াদ, মো. সাইমুন, আনিসুর রহমান প্রমুখ।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm