সাতকানিয়ার ৩ ইউনিয়নে নৌকার জয়, খাগরিয়ায় সেই আকতারই

0

চট্টগ্রামের সাতকানিয়ায় স্থগিত হওয়া ৩ ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা জিতেছেন। খাগরিয়া, কাঞ্চনা ও কালিয়াইশ ইউনিয়নের চার কেন্দ্রে সোমবার (২১ মার্চ) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

উপজেলার খাগরিয়া ইউনিয়নের আকতার হোসেন, কাঞ্চনা ইউনিয়নে রমজান আলী ও কালিয়াইশ ইউনিয়নে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হাফেজ আহমেদ।

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের কারণে তিন ইউনিয়নে চার কেন্দ্রে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে বলে জানান স্থানীয়রা।

সরেজমিন গিয়ে দেখা যায়, প্রতিটি ভোটকেন্দ্রের বাইরে পুলিশের ব্যাপক উপস্থিতি। এছাড়া অবস্থানে ছিল বিজিবি ও র‍্যাব সদস্যরা। কেন্দ্রগুলোর মধ্যে খাগরিয়ায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতি ছিল বেশি। এছাড়া ভোটারদের উপস্থিতি কম দেখা গেছে ভোটকেন্দ্রগুলোতে।

উপজেলা নির্বাচন অফিস ও সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানা যায়, খাগরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড গণিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. জসিম উদ্দীন পেয়েছেন ৫১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের আকতার হোসেন পেয়েছেন ২২৮ ভোট। অপরদিকে খাগরিয়া বোর্ড অফিস ৭ নম্বর ওয়ার্ড কেন্দ্রে মোটরসাইকেল প্রতীকের মো. জসিম উদ্দীন পেয়েছেন ৪৮৬ ও তার নিকটতম নৌকা প্রতীকের আকতার হোসেন পেয়েছেন ৪২২ ভোট। এর আগে ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়া নির্বাচনে ৭টি ভোট কেন্দ্রসহ মোট ৯টি কেন্দ্রের ফলাফলে আকতার হোসেন ৭ হাজার ৩০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. জসিম উদ্দীন পান ৫ হাজার ৭৯৩ ভোট।

Yakub Group

খাগরিয়া ৬ নম্বর ওয়ার্ডে সাধারণত সদস্য পদে হুমায়ুন আমিন (টিউবওয়েল) ৩৯৩ ভোট ও সংরক্ষিত মহিলা সদস্য পদে জয়নাব বেগম (সূর্যমুখী) ৩৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ৭ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে আলী আহমদ (টিউবওয়েল) ৫৪০ ভোট পেয়ে নির্বাচিত হন। এর আগে ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য পদে হালিমা বেগম (কলম) নির্বাচিত হয়েছিলেন।

কাঞ্চনা ইউনিয়নে ৩ নম্বর ওয়ার্ড উত্তর কাঞ্চনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের রমজান আলী পেয়েছেন ৫০৫ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের মো. ছালাম পেয়েছেন ৩১৮ ভোট। এরআগে ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়া নির্বাচনে ৮টি কেন্দ্রসহ ৯ কেন্দ্রে নৌকা প্রতীকের রমজান আলী ৫ হাজার ৯৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ ছালাম পেয়েছেন ৩ হাজার ৯১৮ ভোট।

কাঞ্চনা ৩ নম্বর ওয়ার্ড কেন্দ্রে সাধারণ সদস্য পদে মো. শফি (টিউবওয়েল) ৩৪৪ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে নুরুন্নিছা বেগম (বই) ৭৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

কালিয়াইশ ইউনিয়নে ৯ নম্বর ওয়ার্ড আল-বুদা গাজী পাড়া ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হয়নি। তবে এ কেন্দ্রসহ ৯টি কেন্দ্রের ভোটে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হাফেজ আহমদ ৬ হাজার ৬৩ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের ছৈয়দ চৌধুরী সোহেল পেয়েছেন ৩ হাজার ৪৫৫ ভোট।

৯ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে নবী হোসেন মুন্সি (ফুটবল) ৫৬৯ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে পারভীন আকতার (বই) ৪৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

প্রথমবার ভোট দিতে আসা জান্নাতুল মাওয়া নামে এক স্নাতক বর্ষের শিক্ষার্থী বলেন, প্রথমবারের মতো ভোট দিতে এসে আমি খুবই আনন্দিত। তবে আমাদের ইউনিয়নের পরিচয় দিতে আমি ব্যক্তিগতভাবে বন্ধুদের কাছে লজ্জা পাই। কারণ খাগরিয়াকে এখন সবায় চেনে সন্ত্রাসের জনপদ হিসেবে। আমার যারা অগ্রজ তাদের কাছে অনুরোধ, এগুলো থামাতে হবে। তা নাহলে একদিন খাগরিয়াবাসীকে দেশের মানুষ ঘৃণার চোখে দেখবে।

খাগরিয়া ৬ নম্বর ওয়ার্ড গণিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে কথা হয় ষাটোর্ধ্ব এক বৃদ্ধের সঙ্গে। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, আজকের ভোটে পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের যে হারে উপস্থিতি দেখা গেছে, গত ৭ ফেব্রুয়ারি ভোটের দিন ও ভোটের আগে তারা যদি এমন থাকতো তাহলে আজ নতুন করে আবার নির্বাচন দিতে হতো না। পুলিশ চাইলে সব পারে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মো. আবদুল হান্নান বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে শেষ করার জন্য সর্বাত্মক প্রস্তুতি নিয়েছিলাম। সফল হয়েছি শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ করে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm