সাতকানিয়ার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনের গেজেট প্রকাশ স্থগিত

0

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে বিজয়ীদের গেজেট প্রকাশ করেছেন নির্বাচন কমিশন। তবে তিনটি ইউনিয়নের গেজেট প্রকাশ স্থগিত রাখা হয়েছে।

গত ১৩ মার্চ নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-২ শাখার সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ গেজেট প্রকাশিত হয়।

উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হলেও এর মধ্যে তিনটি ইউনিয়নের চারটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত থাকায় ওই ইউনিয়নগুলোর গেজেট প্রকাশিত হয়নি বলে জানিয়েছেন সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল মুমিন মণ্ডল।

স্থগিত হওয়া ভোট কেন্দ্রগুলো হলো, কাঞ্চনা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের উত্তর কাঞ্চনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, খাগরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের খাগরিয়া বোর্ড অফিস, একই ইউনিয়নেত ৭ নম্বর ওয়ার্ডের গণি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কালিয়াইশ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বুদাগাজী পাড়া ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্র।

কেন্দ্রগুলো ভোট গ্রহণ স্থগিত হওয়ায় এসব ইউনিয়নে চেয়ারম্যান ছাড়াও সংশ্লিষ্ট ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্য পদের প্রার্থীদেরও ভোট স্থগিত করা হয়।

Yakub Group

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, কাঞ্চনা ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে মো. রমজান আলী, মোটর সাইকেল প্রতীকে মো. ছালাম, আনারস প্রতীকে মঈনুদ্দিন হাছান, খাগরিয়ায় নৌকা প্রতীকে আক্তার হোসেন, মোটর সাইকেল প্রতীকে মো. জসিম উদ্দিন, আনারস প্রতীকে আব্দুল হামিদ এবং কালিয়াইশ ইউনিয়নে নৌকা প্রতীকে হাফেজ আহমদ, আনারস প্রতীকে ফেরদৌস চৌধুরী সোহেল ও মোটর সাইকেল প্রতীক নিয়ে এডভোকেট আতাউর রহমান চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেছিলেন।

যোগাযোগ করা হলে সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মুমিন মন্ডল বলেন, ‘১৬টি ইউনিয়নের মধ্যে তিনটি ইউনিয়নের চারটি ভোট কেন্দ্রে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীর কর্মী ও সমর্থকরা গোলযোগ সৃষ্টি করায় ওই ভোট কেন্দ্রগুলো প্রিসাইডিং অফিসাররা বন্ধ করে দিয়েছিল ভোটের দিন। তাই ওই কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ স্থগিত থাকায় নির্বাচন কমিশন ওই ইউনিয়নগুলো গেজেটভুক্ত করেননি।’

তিনি আরও বলেন, ‘স্থগিত হওয়া কেন্দ্রগুলোর নির্বাচন কখন হবে সেই তারিখ এখনো জানায়নি নির্বাচন কমিশন।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm