সাজেকে হাম রোগে ৬ শিশুর মৃত্যু, আক্রান্ত সংখ্যা ১০০

রাঙামাটির বাঘাইছড়ি সাজেক ইউনিয়নের দুর্গম ৩ গ্রামে হামে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ শিশুর। মুমূর্ষ অবস্থায় রয়েছে আরও শতাধিকেরও বেশী শিশু। বয়ষ্ক লোকও আছে ৭ থেকে ৮ জন।

সাজেক ৯ নং ওয়ার্ডের সিয়ালদাহ এলাকার ইউপি সদস্য ও কারবারি জুপ্পুুইথাংক ত্রিপুরা বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বেশ কিছুদিন যাবৎ এই হামের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। গত দুইদিনে ৬ শিশু মারা গেছে।

নিহত শিশুরা হলো- সাগরিকা ত্রিপুরা (১১), সুজন কুমার (৯), কহেন ত্রিপুরা (১০), বিধান ত্রিপুরা (১২) রেজিনা ত্রিপুরা (৮) ও নিক্সন ত্রিপুরা (৭)।

সাজেক ইউপি চেয়ারম্যান নেলসন চাকমা নয়ন শিশু মৃত্যুর বিষয়টি শিকার করে বলেন, দুর্গম অঞ্চল হওয়ায় আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে কিছু সমস্যা হচ্ছে। ইতোমধ্যে বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিজিবির ২ টি মেডিকেল টীম ঘটনাস্থলে পৌঁছে চিকিৎসা কার্যক্রম শুরু করেছে। তবে সেনাবাহিনী হেলিকপ্টারের সহযোগিতায় আক্রান্তদের উন্নত চিকিৎসার ব্যবস্থা না করলে মৃতের সংখ্যা বাড়তে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, শিশু মৃত্যুর বিষয়টি খুবই দুঃখজনক। আমরা ঘটনাস্থলে মেডিকেল টীম পাঠিয়েছি। আরো উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনীর হেলিকপ্টারের সহায়তা নেয়ার চেষ্টা করছি। আশা করি অল্প সময়ের মধ্যে সমস্যাটি কেটে যাবে।

বাঘাইছড়ি স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইফতেখার আহম্মেদ বলেন, আমরা দুইটি মেডিকেল টীম পাঠিয়েছি। তারা কাজ করছে।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!