সাজা থেকে অব্যাহতি পেলেন ছাত্রলীগ নেতা রনি

0

২০১৬ সালে হাটহাজারীর মীর্জাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনিকে দেয়া দুই বছরের কারাদণ্ডের সাজা থেকে অব্যাহতি দিয়েছে আদালত।

রোববার (১২ ডিসেম্বর) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা আক্তার এ রায় দেন। নুরুল আজিম রনির আপিল শুনানি শেষে এই আদেশ দেন আদালত।

নুরুল আজিম রনির আইনজীবী অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল চট্টগ্রাম প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

ঘটনার সময় রনি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। নানা কর্মকাণ্ডে বিতর্কিত হয়ে পড়লে ২০১৮ সালের ১৯ এপ্রিল তিনি দলীয় পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় ছাত্রলীগ ওই পদ থেকে রনিকে অব্যাহতি দেয়।

অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বলেন, ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচন হাটহাজারীতে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগে মোবাইল কোর্টের মাধ্যমে বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের দেয়া ২ বছরের সাজার বিরুদ্ধে নুরুল আজিম রনির আপিলের শুনানি শেষে ওই সাজা থেকে রনিকে অব্যাহতি দিয়েছে আদালত।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৭ মে বেলা সোয়া ১২টার দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে রনিকে আটক করে বিজিবি। এ সময় রনির কাছে একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ২৬ হাজার টাকা পাওয়া যায়। এসময় প্রভাব বিস্তারের অভিযোগে তাকে দুই বছরের কারাদণ্ড দেন নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ। পরে তিনি জামিনে মুক্তি পান।

এআরটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm